• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি ৪ ট্রলারসহ ৬২ জেলে নিখোঁজ


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০১৮, ০২:১৬ পিএম
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি ৪ ট্রলারসহ ৬২ জেলে নিখোঁজ

বাগেরহাট : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও আকষ্মিক  ঝড়ের কবলে পড়ে ১৭ জেলে সহ একটি ফিসিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পাশাপাশি ৬২ জেলে সহ আরও ৪টি ট্রলার নিখোঁজ থাকার খবর পাওয়া গেছে।
 
শরণখোলা উপজেলা ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন ও মৎস্য ব্যবসায়ী তৌহিদুল ইসলাম তালুকদার জানান, ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত অনুমান ১১.৩০মিঃ সময় গভীর সাগর থেকে উপকূলীয় এলাকায় ফেরার পথে এ ঘটনা ঘটে।

এসময় উপজেলা রাজৈর গ্রামের শহিদুল ইসলাম ফরাজীর মালিকানাধীন এফ.বি মারিয়া-১ নামের একটি ফিসিং ট্রলার ১৭ জেলেসহ ডুবে যায়। ডুবে যাওয়া জেলেদের মধ্যে ৯ জনকে ভারতীয় জেলেরা উদ্ধার করতে পারলেও বাকী ৮জনের খোঁজ মেলেনি।

একই সময় উপজেলার রায়েন্দা বাজারের তৌহিদুল ইসলামের এফ.বি আজমীর শরিফ-১, উত্তর কদমতলা গ্রামের বিলাশ রায় কালুর এফ.বি সাগর-১, রাজৈর গ্রামের আঃ মালেক মোল্লার এফ.বি শাওন ও আমড়াগাছিয়া গ্রামের ইউনুছ ফকিরের আল্লার দান নামের ফিসিং ট্রলার ৬২ জেলে সহ নিখোঁজ হয়।

ভারতীয় জেলেদের সুত্রে এফ.বি মারিয়া-১’র ৯ জেলে উদ্ধারের খবর পাওয়া গেলেও নিখোঁজ  ৪ ট্রলার ও ৬২ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ জেলেদের মধ্যে শরণখোলার শহিদুল ফরাজী, আনোয়ার ফরাজী, কামরুল, কবির হাওলাদার, আশ্রাফুল, আলম মিস্ত্রী, এনামুল, কবির ঘরামী, ইয়াছিন, ডাবলু হাওলাদার, শহিদুল হাওলাদার, ইউনুচ হাওলাদার, বাবুল হাওলাদার, আমগীর ও মোদাচ্ছের হাওলাদারের নাম জানা গেছে। এরা শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

শরণখোলা মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হোসেন জানায়, নিখোঁজ ট্রলার সহ জেলেদের উদ্ধারে বিভিন্ন  স্থানে যোগাযোগ অবহ্যত রয়েছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কমান্ডার লে. জাহিদ আল হাসান জানায়, দুবলা ও কচিখালীর ষ্টেশনের কোষ্টগার্ড সদস্যরা গতকাল পটুয়াখালীর  ৮জেলে সহ নুরুল আমিন নামের একটি ফিসিং ট্রলার উদ্ধার করেছে বাকী ট্রলার ও জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!