• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাঁচতে চেয়েছিলেন জুটন চৌধুরী


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ০৮:৩০ এএম
বাঁচতে চেয়েছিলেন জুটন চৌধুরী

সাংবাদিক জুটন চৌধুরী

ঢাকা: তারকা হওয়ার পেছনে একজন চলচ্চিত্র সাংবাদিকের অবদান অপরিসীম। চলচ্চিত্র সাংবাদিকরাই তাদের নান্দনিক লেখনি দিয়ে তারকাদের কর্ম-খ্যাতি ছড়িয়ে দেন সারাবিশ্বে।

এমনই একজন সিনিয়র চলচ্চিত্র সাংবাদিক জুটন চৌধুরী কোলন ক্যানসারে আক্রান্ত শনিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বাঁচতে চেয়েছিলেন। তিনি  বেশ ক’মাস  চিকিৎসাধীন ছিলেন কলকাতার অ্যাপোলো হাসপাতালে। তিনি সবাইকে তার এই বিপদের দিনে পাশে থাকার অনুরোধ জানিয়েও ছিলেন।

ছেলে-মেয়ে ও স্ত্রীর সঙ্গে জুটন চৌধুরী

জুটন চৌধুরী বলেছিলেন, ‘আপনারা আমার পাশে থাকুন। আমি বাঁচতে চাই আপনাদের ভালবাসায়। আমি আবার কাজে ফিরতে চাই। ক্যানসারের চিকিৎসা অনেক ব্যয়বহুল। দীর্ঘ মেয়াদী কেমো থেরাপি দিতে হবে। এতে অনেক অর্থের প্রয়োজন। আপনারা আমার জন্যে দোয়া করবেন, আপনাদের শুভ কামনা, দোয়া, ভালোবাসাই আমার এই বিপদের দিনে বড় অবলম্বন।’

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে জুটন চৌধুরীদীর্ঘদিন দেশের জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন আনন্দধারা’য় চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন জুটন চৌধুরী। এরপর নিজের সম্পাদনায় ‘বিনোদনচিত্র’ নামের একটি ম্যাগাজিন প্রকাশ করেন। সর্বশেষ তিনি দৈনিক সংবাদ প্রতিদিন-এ সিনিয়র প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন।

কণ্ঠশিল্পী আঁখি আলমগীরের সঙ্গে জুটন চৌধুরী

সম্প্রতি  জুটন চৌধুরীকে দেখতে  কলকাতার হাসপাতালে ছুটে এসেছিলেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর । তিনি আমাকে বেঁচে থাকার সাহস দিয়ে গেলেন। আমি তার কাছে কৃতজ্ঞ।’

প্রায় ২৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি সক্রিয়ভাবে জড়িত আছেন রিপোর্টার্স ইউনিটি, বাচসাচ, বিসিআরএ-সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের সঙ্গে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!