• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি


চাকরির খবর ডেস্ক ফেব্রুয়ারি ৪, ২০১৭, ০৪:৫৫ পিএম
বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি

ঢাকা: দেশ ও মানুষের সেবায় যোগ দেওয়ার আকর্ষণীয় সুযোগ দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। আর্মি মেডিকেল কোরে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে মেজর পদবিতে ১৬তম ডিএসএসসি (স্পেশাল পারপাস)-এর আওতায় বাংলাদেশি পুরুষ ও মহিলা প্রার্থীদের এই নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৪ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

মেডিসিন স্পেশালিস্ট, কার্ডিওলজিস্ট, ইউরোলজিস্ট, অ্যানেসথেসিওলজিস্ট, রেডিওলজিস্ট, ওটোলারিঙ্গোলজিস্ট, ডরমিটলজিস্ট,  আন্ডার ওয়াটার মেডিসিন, রেডিয়েশন অনকোলজিস্ট, মেডিকেল অনকোলজিস্ট, সার্জিক্যাল অনকোলজিস্ট, নেফরোলজিস্ট, পালমোনোলজিস্ট এবং অর্থোপেডিক সার্জন- যেকোনো একটি বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা আবেদনের যোগ্য বিবেচিত হবেন।

এ পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে আর্মি মেডিকেল কোরের জন্য এফসিপিএস, এফআরসিএস, এমএস, এমডি অথবা সমমানের ডিগ্রিধারী।

শারীরিক যোগ্যতা হতে হবে পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি। নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

প্রার্থীদের বয়স আগামী ১ মে-২০১৭ তারিখে অনূর্ধ্ব-৪০ বছর হতে হবে। বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরা পদটিতে আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীরা এক হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট (www.joinbangladesharmy.army.mil.bd) থেকে আবেদন করতে পারবেন।

বিস্তারিত জানতে দেখুন বিজ্ঞপ্তিতে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!