• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাঘিনীর মতো অভিনয় করে জয়া: কৌশিক গাঙ্গুলি


বিনোদন প্রতিবেদক মার্চ ২৭, ২০১৭, ০২:১৮ পিএম
বাঘিনীর মতো অভিনয় করে জয়া: কৌশিক গাঙ্গুলি

ঢাকা: কলকাতার অন্যতম জনপ্রিয় ও মেধাবী নির্মাতা কৌশিক গাঙ্গুলি। গেল বছরে ‘সিনেমাওয়ালা’ বানিয়ে তুমুল প্রশংসিত হয়েছেন। আসছে পহেলা বৈশাখে নতুন সিনেমা নিয়ে আসছেন এই নির্মাতা। আর এই সিনেমাতেই স্থান করে নিয়েছেন বাংলাদেশ প্রসঙ্গ। যেখানে উঠে আসে বিএনপি, জামায়াত ও হেফাজতের ভয়ঙ্কর প্রকোপের কথাও! অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও!

নতুন সিনেমা ‘বিসর্জন’-এর গল্প প্রেমনির্ভর হলেও প্রেক্ষাপট এক সময়ের পূর্ব পাকিস্তান, বর্তমান বাংলাদেশ ও ভারত। এতে সীমান্তবর্তী এলাকা ও চেকপোস্টকে প্রাধান্য দেওয়া হয়েছে। ‘বিসর্জন’-এ পূর্ব পাকিস্তানের বিধবা নারী পদ্ম চরিত্রে আছেন জয়া আহসান। সম্প্রতি জয়া আহসানের অভিনয় নিয়ে মুখ খুলেছেন মেধাবী নির্মাতা কৌশিক।

জয়া আহসান সম্পর্কে বলতে গিয়ে কলকাতার এই নির্মাতা বলেন, জয়া আহ্সান তো...আর কী বলব! যেভাবে হাওয়া বয়, সেভাবে ওই ভাষাটা বলে ও। আর নিজের ভাষাতে একজন বাঘিনীর মতো অভিনয় করে জয়া। অকল্পনীয়! আবির (চট্টোপাধ্যায়) আর জয়ার অভিনয় দেখা একটা এক্সপিরিয়েন্স।

‘বিসর্জন’ সিনেমাটি নিয়ে এমনিতেই বাংলাদেশের মানুষের আগ্রহ ছিল তুমুল। কারণ এই ছবিতে অভিনয় করছেন দেশের অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি ইউটিউবে রিলিজ পাওয়া ট্রেলারের শুরুতে বিএনপি, জামায়াত ও হেফাজতকে নিয়ে কথা থাকায় আগ্রহ আরো বাড়িয়ে দিলেন নির্মাতা।  

সদ্য প্রকাশ পাওয়া ট্রেলারের শুরুতেই সংবাদভাষ্যে শোনা যায়, ‘নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি-জামায়াত ও হেফাজত কর্মীদের ধ্বংসাত্মক কার্যকলাপ সম্পর্কে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান…।’

ট্রেলার দেখে বোঝা যায় বাংলাদেশের সমকালীন রাজনৈতিক কিছু বিষয়ও দেখা যেতে পারে ছবিটিতে। ট্রেলারটি জুড়ে রয়েছেন মূল দুই চরিত্র জয়া আহসান ও আবীর চ্যাটার্জি। একটি দৃশ্যে সিনেমাটির নির্মাতা কৌশিক গাঙ্গুলিকেও দেখা যায়। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!