• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাসচালকের সাজা: চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট অব্যাহত


চুয়াডাঙ্গা প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০১:৩৭ পিএম
বাসচালকের সাজা: চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট অব্যাহত

চুয়াডাঙ্গা: ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকরা বিক্ষোভ সমাবেশে করেছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১০টা থেকে পৌনে ১২টা পর্যন্ত বড়বাজার পৌর মুক্তমঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়।
 
চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন, সভাপতি এম জেনারেল ইসলাম। এতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, জেলা ট্রাক ও ট্রাঙ্কলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দীন ও চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সহসভাপতি মজিবুল হক খোকন বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, দেশের প্রচলিত আইনে দুর্ঘটনার শাস্তি যাবজ্জীবন শাস্তি কোথাও লেখা নেই। আমরা শ্রমিকরা যাবজ্জীবনের সাজা মাথায় নিয়ে গাড়ি চালাবো না। খুলনা বিভাগীয় কমিটি শনিবার আঞ্চলিক কমিটির সভায় যে সিদ্ধান্ত নেবে, আমরা তা মেনে নেবো। ওই কমিটি যদি দেশ অচলের কর্মসূচি দেয়, আমরা তা পালন করবো।

এদিকে, যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলায় দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। আজও শহরের বাস টার্মিনাল, দৌলাতদিয়ার বাস টার্মিনালসহ বাসস্ট্যান্ডগুলোতে দূরপাল্লা ও আভ্যন্তরীণ রুটে বাস ও ট্রাকসহ  কোনো প্রকার যানবাহন ছেড়ে যায়নি। জামির হোসেনের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলাতদিয়ার গ্রামে।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে বাসের সাথে সংঘর্ষে মাইক্রোবাস আরোহী তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। ওই ঘটনায় বাসচালক জামির হোসেনকে বুধবার (২২ ফেব্রুয়ারি) মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীর আসামির উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এই রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দেয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!