• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপিনেতাদের বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ জানুয়ারি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৭, ২০১৬, ০২:৫৬ পিএম
বিএনপিনেতাদের বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ জানুয়ারি

রমনা থানার নাশকতার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ওই মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আলী মাসুদ সেখ আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ধার্য করেন।

ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, বৃহস্পতিবার মামলাটিতে চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল।  কিন্তু এদিন মামলার প্রধান আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ থাকায় আদালতে হাজির হতে  পারেননি। মামলার অপর আসামি হাবিবুন নবী খান সোহেলকে কারাগার থেকে আদালতে হাজির না করায় সময়ের আবেদন করা হয়। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন।

মামলাটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও মির্জা আব্বাস, আমান উল্লাহ আমান, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরবও আসামি।

২০১৩ সালের ২ মার্চ বিকাল ৩ টায় বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচি করা নেতা-কর্মীরা। তারা রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলা দায়ের করেন।

২০১৪ সালের ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস মামলাটিতে অভিযোগপত্র দাখিল করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!