• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির আমলে হত্যা করা হয় ২৬ হাজার নেতাকর্মীকে


কুষ্টিয়া প্রতিনিধি ডিসেম্বর ১০, ২০১৬, ০৪:৫০ পিএম
বিএনপির আমলে হত্যা করা হয় ২৬ হাজার নেতাকর্মীকে

কুষ্টিয়া : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফ বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। এতে করে কেউ যদি কারো ধর্মের উপর আঘাত হানে তাহলে তার কঠোর ব্যবস্থা করা হবে। তিনি শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়া শহরের শ্রী শ্রী গোপীনাথ জিউর মন্দির প্রাঙ্গণে শুভ বিজয়া পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, একটি ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার কারণে এদেশের বাঙালিরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছিলো। হানিফ আরও বলেন, অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এভাবেই এদেশ আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন বলে আমি বিশ্বাস করি। এর আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, বিগত বিএনপি সরকারের সময় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতা-কর্মিসহ সারাদেশে ২৬ হাজার নেতা-কর্মিকে হত্যা করা হয়েছিল। সেটি খালেদা জিয়া ভুলে গেছেন।

তিনি বলেন, নৌকায় ভোট দেয়ার অপরাধে বিএনপি সন্ত্রাসীদের দ্বারা ১০ হাজার হিন্দু সম্প্রদায়ের নারীদের ধর্ষণ করা হয়েছিল। বিএনপি-জামায়াতের কিছু গুপ্ত হত্যা ছাড়া সবকিছুই স্বাভাবিক আছে। আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, মহান জাতীয় সংসদ সারা বিশ্বের মধ্যে একটি সৌন্দর্যমন্ডিত স্থান হিসেবে বিবেচিত হয়ে আসছে। তাই লুই কানের নকশায় গাইড লাইন অনুযায়ী যেখানে যে স্থাপনা যে অবস্থায় ছিল তা পুননির্ধারণ করা হবে। এখানে কার কবর উঠবে না উঠবে সেটা সরকারের বিবেচ্য বিষয়।

অনুষ্ঠানে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অনূপ কুমার নন্দীর সভাপতিত্বে এ সময় কুষ্টিয়ার পৌর মেয়র আনোয়ার আলী, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু হেনা মুন্তাফা কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহসভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুর রশীদ চৌধুরী বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ স ম আক্তারুজ্জামান মাসুম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ বিভিন্ন উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!