• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপির সঙ্গে বৈঠকে বসছে ইসি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৯:৫০ এএম
বিএনপির সঙ্গে বৈঠকে বসছে ইসি

ঢাকা: নানা গুঞ্জনের অবসান ঘটিয়ে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত সংলাপে অংশগ্রহণ করছে সংসদের বাইরে প্রধান বিরোধী দল বিএনপি। 

রোববার(১৫ অক্টোবর) বেলা ১১টায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৭ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে।

শনিবার (১৪ অক্টোবর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান। তিনি বলেন, ওই প্রতিনিধি দলে বিএনপি শীর্ষস্থানীয় মুখপাত্রের সকলেই আছেন। 

গত কয়েকদিন ধরেই বিভিন্ন মহলে আলোচনা চলছিল নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বিএনপি বসবে কিনা। তবে এই আলোচনায় শনিবার(১৪ অক্টোবর) সকালে পানি ঢেলে দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

তিনি রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে বিএনপি সংলাপ ও নির্বাচনে আসবে বলে জোর আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ, ভোটার তালিকা হালনাগাদসহ নানা বিষয়ে অংশীজনদের সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি।

এরপর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। এদিকে, আগামী ১৯ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) সঙ্গে বসবে নির্বাচন আয়োজনকারী এই সংস্থাটি। এবারের সংলাপ শেষ হচ্ছে আগামী ২৪ অক্টোবর।

এক্ষেত্রে ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গে, ২৩ অক্টোবর নারী নেত্রীদের সংলাপে বসছে নির্বাচন কমিশন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!