• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিজয় দিবসে জাহিদ-তিশার ‘রক্তস্নান’


বিনোদন ডেস্ক ডিসেম্বর ১০, ২০১৬, ০৩:১২ পিএম
বিজয় দিবসে জাহিদ-তিশার ‘রক্তস্নান’

ঢাকা: ১৯৭১ সাল। অল্পের জন্য গুলিটা মিস করে যায় ই.পি.আর-এর ল্যান্সনায়েক  মুক্তিযোদ্ধা হামিদুর রহমানকে। অবশ্য সেই সময়ে সে পা হড়কে ব্রিজ থেকে শঙ্খ নদীতে না পড়লে ঠিকই গুলিটা লাগতো। হামিদুর তার শরীরের কাছ দিয়ে হুশ করে চলে যাওয়া গুলির শব্দটা ঠিকই শুনেছিলো। এই ব্রিজে তাদের দলটির হানাদারের আক্রমনের শিকার হওয়ার কথা ছিলো না।

কিন্তু তাদের মাথায় রাজাকার বাহিনীর কথাটা মাথায় আসেনি। তারাও যে ওৎ পেতে থাকতে পারে কেউ তা ভাবেনি। অতর্কিত আক্রমনে চোখের সামনে দুজন মুক্তিযোদ্ধা ঢলে পড়লো কিছু বুঝে উঠার আগেই। দৌড়ে কাভার নেয়ার আগেই পা হড়কে নীচে পড়ে যায় হামিদুর। আর সাথে সাথে শঙ্খ নদীর খরস্রোতা তাকে টেনে নিয়ে যায় বহুদূর। যখন জ্ঞান ফিরে তখন নিজেকে একটা ঘণজঙ্গলের পাড়ে আবিস্কার করে। এরপর কি? 

জানতে হলে আপনাকে দেখতেই হবে মুক্তিযুদ্ধের উপর নির্মিত ভিশনের নিবেদনা ও হিমেল আশরাফের পরিচালনায় বিজয় দিবসের বিশেষ নাটক ‘রক্তস্নান’। নাটকটি রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন।  

‘রক্তস্নান’ নাটকে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। আর তার বিপরীতের দেখা যাবে নুশরাত ইমরোজ তিশাকে। আসছে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের রাতে ৯:৪৫ মিনিটে দেশ টিভিতে প্রচার হবে নাটকটি। জাহিদ হাসান ছাড়াও নাটকে আছেন সমাপ্তি মাশুক, কাদেরি, জাহাঙ্গির সহ আরও অনেকে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!