• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিজয় দিবসে মুক্তিযোদ্ধা’র বেশে ওমর সানি


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৬, ০১:২৯ পিএম
বিজয় দিবসে মুক্তিযোদ্ধা’র বেশে ওমর সানি

ঢাকা: চলছে বিজয়ের মাস। বাঙালি জাতির জন্য যে মাসটির গুরুত্ব অন্য যেকোনো মাসের চেয়ে আনন্দের। পাকিস্তানি হানাদার বাহিনী থেকে স্বদেশকে উদ্ধার করার পয়তাল্লিশ বছর পূর্ণ হবে আসছে ১৬ ডিসেম্বর। আর এই দিনটি উপলক্ষ্যে চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে নতুন ছবি ‘লাল সবুজের সুর’। যে ছবিতে এক সময়ের তুমুল জনপ্রিয় নায়ক ওমর সানিকে দেখতে পাওয়া যাবে একজন মুক্তিযোদ্ধার বেশে!

হ্যাঁ। খ্যাতিমান শিশুসাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে ১৬ ডিসেম্বর প্রেক্ষাগৃহ ও চ্যানেল আইয়ে মুক্তি পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘লাল সবুজের সুর’। যে ছবিতে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে দেখা যাবে চিত্রনায়ক ওমর সানীকে। 

সরকারি অনুদানে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন মুশফিকুর রহমান গুলজার। ছবিতে ওমর সানি ছাড়াও অভিনয় করেছেন সুব্রত, সেরা জামান, রফিকুল্লাহ সেলিম, ঝুনা চৌধুরী, শিশুশিল্পী মাহি ও লিখন প্রমুখ।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে ইমনের বাবা-মা একাত্তরের ২৫ মার্চের কালো রাত্রির পর ঢাকা ছেড়ে ইছাপুর গ্রামে আশ্রয় নেয়। সেখানে ইমনের পরিচয় হয় বাদল নামের এক কিশোরের সঙ্গে। ঢাকায় পাকসেনারা বাদলের বাবা-মাকে মেরে ফেলেছে। সে প্রতিশোধ নেওয়ার জন্য গ্রামে এসে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগ দেয়। ইমনও মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে একদিন যায় প্রশিক্ষণ নেওয়ার জন্য। তারপর চরম কিছু সময় আসে তাদের জীবনে। যা জানতে হলে দেখতেই হবে ‘লাল সবুজের সুর’।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!