• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বিনা বিচারে হত্যা কোনোভাবেই সমর্থন করা যায় না’


নিজস্ব প্রতিবেদক জুন ৯, ২০১৮, ০৪:২৫ পিএম
‘বিনা বিচারে হত্যা কোনোভাবেই সমর্থন করা যায় না’

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তি চায়। তবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না। দলমত নির্বিশেষে প্রকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শনিবার (৯ জুন) গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এক বিবৃতিতে এসব কথা বলেন। বিচারের মাধ্যমে মাদকের শিকড় সমাজ থেকে সমূলে উৎপাটনের আহ্বান জানান তিনি।

দলের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিক বিবৃতিতে তিনি আরও বলেন, দেশের মানুষ মাদকের শিকড় সমূলে উৎপাটন চায়। কিন্তু টেকনাফে সরকার দলীয় সংসদ সদস্য বদিসহ মাদক ব্যবসার গডফাদারদের আড়াল করে, মন্ত্রীরা তাদের পক্ষে সাফাই সাক্ষী গেয়ে, অপরাধীদের বিদেশ পালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে, মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

ড. কামাল বলেন, চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না। এছাড়া চুনো-পুটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলে তিনি মত দেন।

আইন বহির্ভূত বিনা বিচারে হত্যাকাণ্ড চালিয়ে পুথিবীর কোন দেশেই মাদকবিরোধী অভিযান সফল হয়নি। তিনি বন্দুকযুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করার দাবি জানান। টেকনাফের কাউন্সিলর ইকরাম হত্যার নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনা এবং বিচারের দাবি জানান তিনি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!