• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিনাবিচারে বন্দিদের ডাণ্ডাবেড়ি পরানোয় ডিআইজি প্রিজনকে তলব


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০১:১৪ পিএম
বিনাবিচারে বন্দিদের ডাণ্ডাবেড়ি পরানোয় ডিআইজি প্রিজনকে তলব

ঢাকা: বিনাবিচারে ১০ বছরের বেশি সময় কারাগারে থাকা ১০ বন্দির মধ্যে চারজনকে ডাণ্ডাবেড়ি পরিয়ে আদালতে হাজির করায় কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজনের কাছে ব্যাখ্যা তলব করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের বেঞ্চ এ আদেশ দেন। ১০ বন্দির পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আনিচ-উল-মাওয়া।

ডাণ্ডাবেড়ি পরিয়ে হাজির করা আসামিরা হলেন, হাবিবুর রহমান ওরফে ইসমাইল, মনিরুজ্জামান মুন্না, নাসিরুদ্দিন ও গিয়াসউদ্দিন। আসামিরা সবাই খুলনা ও সিলেট এলাকার বলে উল্লেখ করেন আইনজীবী সৈয়দা সাবিনা আহমেদ। দশজনের মধ্যে একজন মৌলভীবাজারের ফারুক হোসেনকে আদালত জামিন দিয়েছেন বলে নিশ্চিত করেছেন এই আইনজীবী।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি বিনা বিচারে আটক বন্দিকে জামিনে মুক্তি ও আইনি সহায়তা দিতে হাইকোর্টের দুটি বেঞ্চে আবেদন করেছিল সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড অফিস। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে ১০ বন্দির মুক্তির বিষয়ে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে আদালত ওই ১০ বন্দিকে আজ (বৃহস্পতিবার) হাজির করার নির্দেশ দিলে আসামিদের ডাণ্ডাবেড়ি পরিয়ে হাজির করা হয়। কেন আসামিদের ডাণ্ডাবেড়ি পরিয়ে আদালতে আনা হলো এ জন্য ডিআইজির কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!