• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বিশ্বের সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়’


সিরাজগঞ্জ প্রতিনিধি মার্চ ১৯, ২০১৭, ০৪:৪৩ পিএম
‘বিশ্বের সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়’

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ভারত-আমেরিকাসহ বিশ্বের সকল গণতান্ত্রিক রাষ্ট্রেই ক্ষমতাসীন দলের অধীনে জাতীয় নির্বাচন হয়। আগামী নির্বাচনে বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আমেরিকার প্রেসিডেন্ট ওবামা নিজেই ক্ষমতায় থেকে তার দলের প্রার্থী হিলারির পক্ষে ভোট প্রার্থনা করেছিলেন। তারপরও বিরোধীদলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হয়েছেন।

রোববার (১৯ মার্চ) বেলা আড়াইটার দিকে সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, একটি রাজনৈতিক দল ২০১৪ সালের নির্বাচন বন্ধ করার উদ্দেশ্যে সারাদেশে জ্বালাও-পোড়াও ও মানুষ হত্যায় লিপ্ত হয়েছিল। তারা টার্গেট করে পুলিশকে হত্যা করেছে। তারপরও নির্বাচন হয়েছে। শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে ভারত-পাকিস্তানসহ ইউরোপ আমেরিকার উন্নত রাষ্ট্রগুলো যেখানে ব্যর্থ হয়েছেন, সেখানে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলতা অর্জন করেছে। বাংলাদেশের পুলিশ জীবন দিয়ে জঙ্গিবাদ নির্মূল করেছে। বাংলাদেশের পুলিশ এখন সাহসী। জঙ্গিবাদ সন্ত্রাস আর মাথাচারা দিয়ে উঠতে পারবে না। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ-জনগণের সেতুবন্ধন সৃষ্টির আহবান জানিয়ে তিনি বলেন, সাধারণ মানুষ পুলিশের বন্ধু হবে তবে মাদক ব্যবসায়ী, জঙ্গি সন্ত্রাসীরা যেন কখনো প্রশ্রয় না পায়। আর কমিউনিটি পুলিশিংয়ের কর্মকর্তারা যেন নিজেকে পুলিশের হর্তাকর্তা না ভাবেন সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

সমাবেশে মূখ্য আলোচকের বক্তব্যে পুলিশ মহা-পরিদর্শক এ কে এম শহীদুল হক, পিপিএম, বিপিএম বলেছেন, দেশের প্রত্যেকটি সেক্টরে যখন সার্বিক উন্নয়ন হচ্ছে, সেখানে একটি মহল বরাবরের মতো মিথ্যাচার করে বিবৃতি দিয়ে যাচ্ছে। পুলিশ জঙ্গিদের হত্যা করতে চায় না। তারা বলছেন আমরা নাকি জঙ্গি নিয়ে খেলা করছি। সব বিষয়ে বিবৃতি দেয়া যায় না। জঙ্গিবাদ নিয়ে কোনো রাজনীতি করবেন না। এটা দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়।

আইজিপি আরও বলেন, জনগণ ও পুলিশ এক সঙ্গে কাজ করার যে সংস্কৃতি তাই হচ্ছে কমিউনিটি পুলিশিং। হাজার হাজার অভিযান চালিয়ে, কোটি টাকার মাদক উদ্ধার, মাদক বিক্রেতা ও মাদক সেবীদের গ্রেপ্তার এবং হাজারও মামলা দিয়েও মাদকের ভয়াবহতা রোধ করা সম্ভব নয়। সেক্ষেত্রে সামাজিক সচেতনতা সৃষ্টি ও নাগরিকদের দায়িত্ববোধ সৃষ্টিতে কাজ করবে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী মম আমজাদ হোসেন মিলন এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, রাজশাহী রেঞ্জের ডিআইজ খুরশীদ হাসান, র‌্যাব-১২ এর অধিনায়ক মো. শাহাব উদ্দিন খান, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক বিমল কুমার দাস, জান্নাত আরা হেনরী, গাজী সাঈদুর রহমান প্রমুখ।

সমাবেশে বিভিন্ন উপজেলা পর্যায় থেকে কমিউনিটি পুলিশিং কর্মকর্তারা, জনপ্রতিনিধিগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তারা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও মসজিদের ঈমামগণসহ প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!