• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
কিবরিয়া হত্যা

বিস্ফোরক মামলায় মেয়র গউছের জামিন নামঞ্জুর


হবিগঞ্জ প্রতিনিধি নভেম্বর ১, ২০১৬, ০৪:৩৩ পিএম
বিস্ফোরক মামলায় মেয়র গউছের জামিন নামঞ্জুর

হবিগঞ্জ : সাবেক অর্থমন্ত্রী শাহএএমএস কিবরিয়া হত্যাকাণ্ডের বিস্ফোরক মামলায় হবিগঞ্জ পৌরসভার ( সাময়িক বহিস্কত) মেয়র জিকে গউছের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১টায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আতাবুল্লাহ আসামী পক্ষের আইনজীবীর জামিন আবেদন নামঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালেহ আহমদ জানান, মঙ্গলবার (১ নভেম্বর) কিবরিয়া হত্যার বিষ্ফোরক মামলায় জামিন আবেদন করা হয়। কিন্তু বিচারক এ আবেদন নামঞ্জুর করেন।

বিস্ফোরক মামলাটি বিচারের জন্য গত ২৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু পলাতক আসামিদের বিষয়ে সংবাদপত্রে বিজ্ঞপ্তি দেয়ার জন্য মামলাটি গত ২৭ অক্টোবর পুনরায় হবিগঞ্জে ফেরত পাঠানো হয়। সোমবার (৩১ অক্টোবর) ওই মামলায় সাবেক মেয়র আরিফুল হকের জামিনও নামঞ্জুর করা হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যেরবাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন তৎকালনীন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাগঠনিক সম্পাদক আব্দুল মজিদ খান। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!