• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্যাংকে চাকরি আবেদনে কোনো ফি নয়


জ্যেষ্ঠ প্রতিবেদক সেপ্টেম্বর ১০, ২০১৭, ১০:৫৬ পিএম
ব্যাংকে চাকরি আবেদনে কোনো ফি নয়

ঢাকা: এখন থেকে যে কোনো বিষয়ে পড়াশুনা শেষ করলেই ব্যাংকে চাকরি করা যাবে। ফলে ব্যাংক খাত নির্দিষ্ট কয়েকটি বিষয়ের ছাত্রদের দখলে থাকছে না। একইসঙ্গে আবেদন করতে কোনো ফি লাগবে না। নতুন এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

রোববার(১০ সেপ্টেম্বর) দেশের বাণিজ্যিক ব্যাংকের শীর্ষ নির্বাহীদের নিয়ে ব্যাংকার্স সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সু চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

এস কে সু চৌধুরী বলেন, ব্যাংকের চাকরির সার্কুলারে এমটিও (ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার) ও প্রবেশনারি অফিসার (পিও) পদের চাকরির সার্কুলারে কোনো নির্দিষ্ট বিশ্ববিদ্যালয় কিংবা নির্ধারিত বিষয়ের নাম উল্লেখ করা যাবে না। যে কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যাংকের চাকরিতে আবেদন করতে পারবেন। সভায় এ প্রস্তাবটি দেয় বাংলাদেশ ব্যাংক। এ প্রস্তাবে একমত হয়েছে প্রাইভেট ব্যাংকগুলোও।

তিনি আরও বলেন, সভায় প্রাইভেট ব্যাংকগুলোয় নিয়োগ পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা আদায় করার প্রস্তাব জানায়। তবে বাংলাদেশ ব্যাংক প্রস্তাব নাকচ করে দেয়। ব্যাংকের নিয়োগ পরীক্ষায় কোনো ফি আদায় করা যাবে না।

ফলে এখন থেকে যেকোনো বিষয়ে উচ্চ শিক্ষা থাকলেই ব্যাংকে চাকরি করা যাবে।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!