• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভালোবেসে ইসলাম গ্রহণ যেসব বলিউড তারকার


বিনোদন ডেস্ক ডিসেম্বর ৩০, ২০১৬, ০৮:১৮ পিএম
ভালোবেসে ইসলাম গ্রহণ যেসব বলিউড তারকার

ঢাকা: বলিউডের অভিনয় শিল্পীরা নানা সময় নানা কারণে আলোচিত হয়ে থাকনে। কেউ ভালো অভিনয় করে, কেউ বিতর্কের জন্ম দিয়ে। এসব তারকার অনেকেই আবার প্রিয় মানুষকে বিয়ে করার জন্য ধর্মান্তরিত হয়েছেন। আবার কেউ বা জেনে বুঝেই ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এমনি কয়েকজন তারকাকে নিয়ে এ আয়োজন।

স্বামী ফারহানের সঙ্গে আয়শা

আয়েশা তাকিয়া: বলিউড পাড়ার জনপ্রিয় অভিনেত্রী আয়শা তাকিয়া। বাবা ছিলেন হিন্দু আর মা ছিলেন ব্রিটিশ-ইন্ডিয়ান। হিন্দু হয়েও আয়েশা তাকিয়া মুসলিম প্রেমিক ফারহান আজমিকে বিয়ে করতে ২০০৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি কখনও ওই ধর্মান্তরের বিষয়টি প্রকাশ করেননি। তবে তার ধর্মান্তরিত হওয়ার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে। মিকাইল আজমি নামে তাদের একটি পুত্রসন্তানও রয়েছে।

স্বামী মনসুর আলীর সঙ্গে শর্মিলা

শর্মিলা ঠাকুর: প্রেমের সম্পর্কের পরিণতি দিতেই ধর্ম পরিবর্তনের পথ বেছে নেন শর্মিলা। ইসলাম ধর্ম গ্রহণ করে তিনি মনসুর আলি পতৌদিকে বিয়ে করেন। এই মনসুর আলীই বলিউড স্টার সাইফ আলী খানের বাবা।

সুনীল দত্ত ও নার্গিস

নার্গিস: সুনীল দত্তকে বিয়ে করতে গিয়ে ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেন তৎকালীন জনপ্রিয় নায়িকা নার্গিস। পরবর্তীতে এই বলিউড জুটির ঘরে জন্ম নেন সুপারস্টার সঞ্জয় দত্ত।

সাইফ আলী ও অমৃতা

অমৃতা সিং: বাবা মনসুর আলী খানের মতোই হিন্দু মেয়েকে মুসলিম বানিয়ে বিয়ে করেছিলেন সাইফ আলী খান। তাকে বিয়ে করতে গিয়ে ধর্মান্তরিত হন অমৃতা সিং। তবে অনেক বছর পর তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর সাইফ আরেক বলিউড স্টার কারিনা কাপুরকে বিয়ে করেন। তবে কারিনা ধর্মান্তরিত হননি।

ধর্মেন্দ্র ও হেমা

হেমা মালিনী: বলিউড ড্রিমগার্ল হেমা মালিনী অভিনয়ের সূত্র ধরে প্রেমে পড়েছিলেন সুপারস্টার ধর্মেন্দ্রর। দুজনই ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। ১৯৭৯ সালের ২১ আগস্ট ইসলাম ধর্ম মতে তাদের বিয়ে হয়। বিয়ের পর হেমার নাম বদলে রাখা হয় আয়েশা আরও ধর্মেন্দ্রর নাম রাখা হয় দেলওয়ার খান।

স্ত্রী সনির সঙ্গে মহেশ

মহেশ ভাট: ভারতীয় চলচ্চিত্রের আলোচিত পরিচালক মহেশ ভাট সনি রাজদানকে বিয়ে করার আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। মহেশ অবশ্য তার প্রথম স্ত্রীর (হিন্দু) সঙ্গে বিচ্ছেদ ঘটাননি।

এ আর রহমান

এ আর রহমান: অনেকেই প্রেম ও বিয়ের কারণে ধর্মান্তরিত হলেও ইসলামকে ভালোবেসেই মুসলমান হন অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। ক্যারিয়ারের শুরুতে তিনি হিন্দু ধর্মাবলম্বী ছিলেন। তার আগের নাম ছিল এ এস দিলীপ কুমার। সুফি সংগীতের প্রেরণা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হন। এরপর ১৯৮৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করার পর এ আর রহমান নামে পরিচিত হন।

জুভান শংকর রাজা: কিংবদন্তী সংগীত শিল্পী ইলাইয়া রাজার ছেলে জুভান শংকর রাজা। কিন্তু শুধু বাবার নামেই পরিচিত নন জুভান। কম বয়সী গীতিকার হিসেবে তার খ্যাতি বিশ্বজুড়ে। জুভানের বাবা ইলাইয়া রাজা ছিলেন কট্টর হিন্দু। মূলত কোরআন পড়ে অনুপ্রাণিত হয়ে তিনি ইসলাম গ্রহণ করেন। পরবর্তীতে ইসলাম ধর্ম চর্চা শুরু করেন।

মমতা

মমতা কুলকার্নি: নব্বই দশকের সুপর হিট নায়িকা মমতা কুলকার্নি। ২০১৩ সালে মুসলিম প্রেমিককে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বর্তমানে স্বামীকে নিয়ে কেনিয়ার নাইরোবিতে বসবাস করছেন।

সোনালীনিউজ/এআই

Wordbridge School
Link copied!