• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভেতরে ভেতরে এখনো সক্রিয় জঙ্গিরা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৬, ০৬:০৬ পিএম
ভেতরে ভেতরে এখনো সক্রিয় জঙ্গিরা

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাহ্যিকভাবে জঙ্গিরা দুর্বল মনে হলেও, ভেতরে ভেতরে তারা এখনো সক্রিয়। তিনি বলেন, বাংলাদেশকে একটি সাম্প্রদায়িকতা ও উগ্রবাদমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে হবে। রাজনীতিতে মেধাবীদরে এগিয়ে আসতে হবে, না হলে এক সময় রাজনীতি মেধা শূন্য হয়ে পড়বে।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের জাতীয় কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোরার ঘটনার পর অনেকেই হয়ত ভেবেছিলেন এ ধরনের ঘটনা বোধে হয় আর ঘটবে না। আমরা সব প্রতিরোধ করে ফেলেছি। কিন্তু বাস্তবে বাহ্যিকভাবে তারা দুর্বল মনে হলেও ভেতরে ভেতরে তারা এখনো সক্রিয়।

তিনি বলেন, জঙ্গিরা এখনো দেশের মধ্যে বড় ধরনের নাশকতা সৃষ্টির জন্য গোপনে কাজ করে যাচ্ছেন। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে, তারা যেন দেশের মধ্যে কোন ধরনের সংঘাত সৃষ্টি করতে না পারে।

সেতুমন্ত্রী বলেন, ‘দুর্নীতি আমাদের জাতীয় জীবনের অন্যতম প্রধান শত্রু। এটি আমাদের জীবন, রাজনীতি ও সমাজকে আঘাত করে। তাই দুর্নীতিমুক্ত দেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।

সাম্প্রদায়িকতা, মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জীবন মানে একটা চ্যালেঞ্জ। তাই যে চ্যালেঞ্জ যে নিতে জানে না, যার সাহস ও মনোবল নেই, সে কখনো এগিয়ে যেতে পারবে না।

তিনি আরো বলেন, ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুণ্ডুতে প্রায়ই খবর শুনতে পাই কিশোর-কিশোরী আত্মহত্যা করে। তারা এটা কেন করে? জীবনটা হচ্ছে অফুরন্ত ও অবারিত। যদি জীবনে কখনো হতাশা আসে, তাহলে তা কাটিয়ে উঠতে হবে, জীবনকে উপভোগ করতে হবে।

স্বর্ণ-কিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ফারজানা ব্রাউনিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!