• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মওদুদের বাড়ি ছাড়ার পূর্ণাঙ্গ রায় প্রকাশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩, ২০১৬, ১১:২৮ এএম
মওদুদের বাড়ি ছাড়ার পূর্ণাঙ্গ রায় প্রকাশ

রাজধানীর গুলশান-২ এর ১৫৯ নম্বর প্লটের একটি বাড়ির মিউটেশন (নামজারি) মওদুদ আহমদের ভাই মনজুর আহমদের নামে করার জন্য হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল মঙ্গলবার একই রায়ে মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা বাড়ি আত্মসাতের মামলা বাতিল করেছেন সর্বোচ্চ আদালত।

বুধবার সকালে আপিল বিভাগের ওয়েবসাইটে দু’টি বিষয়ে দেওয়া ৮০ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় দেখা গেছে। রায় প্রদানকারী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ সেটি প্রকাশ করেছেন।

বাড়ির নামজারি করার জন্য হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে দেওয়া রায়ের পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন জানাবেন বলে রায় প্রকাশের পরই জানিয়েছেন মওদুদ আহমদ। সেক্ষেত্রে ৩০ দিনের মধ্যে আবেদন জানাতে হবে তাকে।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, রায়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাজউকের আপিল মঞ্জুর করায় বাড়িটি মওদুদ আহমদের ভাইয়ের নামে নামজারি করতে হবে না। ফলে ভাইয়ের নামে দখল করা বাড়িটি মওদুদকে ছাড়তে হবে। এছাড়া দুর্নীতি মামলার অভিযোগ আমলে নেওয়া বৈধ বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মওদুদ ও তার ভাই মনজুরের করা আপিল নিষ্পত্তি করে দেওয়ায় বিচারিক আদালতে মামলাটি চলবে না।

এদিকে মঙ্গলবার রায় দেওয়ার সময় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সাহা জানিয়েছিলেন, এখন থেকে অপেক্ষমাণ থাকা (সিএভি) মামলার পূর্ণাঙ্গ অনুলিপিও রায়ের দিনই প্রকাশিত হবে। সে অনুসারে এটিও রায়ের দিন রাতেই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!