• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মহাসড়কে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত


নিজস্ব প্রতিবেদক জুন ১৯, ২০১৬, ০১:৫১ পিএম
মহাসড়কে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত

আসন্ন ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে মহাসড়কসমূহের চলমান কাজ ঈদের ১০দিন পূর্ব থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

এছাড়া যানজটপ্রবণ ১৬টি স্পটে বাংলাদেশ রোভার স্কাউটস্-এর এক হাজার সদস্য সড়ক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে। ঈদের আগে প্রতিদিন ৩ শিফটে ৫দিন সড়ক স্বেচ্ছাসেবকগণ পুলিশকে পরিবহন ব্যবস্থাপনায় সহায়তা করবে। পাশাপাশি আবদুল্লাহপুর, টঙ্গী স্টেশন রোড, জয়দেবপুর চৌরাস্তা, ভোগড়া, মীরের বাজার এলাকায় কমিউনিটি পুলিশ যানজট নিরসনে কাজ করবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করতে যানজটপ্রবণ স্থানসমূহের ব্যবস্থাপনা বিষয়ক এক সমন্বয় সভায় একথা জানান।

তিনি বলেন, ‘ঈদযাত্রায় মহাসড়কগুলোর যানজটপ্রবণ এলাকায় মহিলা ও শিশুদের জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য মহাসড়কের পাশে এবং ফেরিঘাটে অস্থায়ীভিত্তিতে টয়লেট নির্মাণ করা হবে।’

মন্ত্রী আরও বলেন, ‘ঈদের সময় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে টার্মিনালগুলোতে ভিজিলেন্স টিম কার্যকর থাকবে। ঈদের আগের ৩দিন ও পরের ৩দিন রপ্তানিমূখী এবং জরুরি সার্ভিস ছাড়া ট্রাক, কাভার্ড ভ্যান ও লরী চলাচল মহাসড়কগুলোতে বন্ধ থাকবে।’

সমন্বয় সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও ঢাকা ও এর পার্শ্ববর্তী জেলাসমূহের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!