• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাইক্রোবাসে গণধর্ষণের প্রধান আসামি ১০ মাস পর গ্রেপ্তার


মানিকগঞ্জ প্রতিনিধি মার্চ ২২, ২০১৮, ০২:৫১ পিএম
মাইক্রোবাসে গণধর্ষণের প্রধান আসামি ১০ মাস পর গ্রেপ্তার

মানিকগঞ্জ : ঢাকা-আরিচা মহাসড়কে মাইক্রোবাসে গৃহবধূ গণধর্ষণ মামলার প্রধান আসামি নজরুল ইসলামকে ঘটনার ১০ মাস পর গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২১ মার্চ) মানিকগঞ্জের দুধবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই বাজারের বিসিমিল্লাহ স্টোরের মালিক।

মামলার বিবরণে জানা যায়, নির্যাতিত গৃহবধূর বাড়ি জেলার দৌলতপুর উপজেলার বাসাইল গ্রামে। তিনি ঢাকা জেলার নবীনগর এলাকায় থাকেন।

২০১৭ সালের ২৩ মে বিকেল সাড়ে ৪টার দিকে তিনি গ্রামের বাড়ি বাসাইল থেকে নজরুলের দোকানে বকেয়া টাকা পরিশোধ করতে যান। টাকা পরিশোধ শেষে গৃহবধূ নবীনগর যাবেন জানালে, নজরুল তাকে জানায় সেও মাইক্রোবাসে ঢাকার গাবতলী যাবেন।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নজরুল তাকে নবীনগর নামিয়ে দেয়ার কথা বলে মাইক্রোবাসে তুলে। পথিমধ্যে জাগীরের ধলেশ্বরী এলাকা থেকে আরও তিনজন অজ্ঞাত লোককে নজরুল মাইক্রোবাসে তুলেন। ওই গৃহবধূ মাইক্রোবাসে লোক উঠানো আপত্তি করলে, ওড়না দিয়ে দুই হাত-পা বেঁধে ফেলে নজরুল ইসলাম ও তার সহযোগীরা।

গৃহবধূ চিৎকার করলে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে রাত ১১টা পর্যন্ত নজরুলসহ আরও তিনজন ওই গৃহবধূকে গণধর্ষণ করে। পরে তাকে হাত-পা বাঁধা অবস্থায় সাভার পিএটিসি এলাকায় ফেলে রেখে যায়।

পুলিশ রাতেই ওই গৃহবধূকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে। পরে তাকে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে নেয়া হয়।

ঘটনার তিন দিন পর ২৬ মে নির্যাতিতা ওই গৃহবধূ মানিকগঞ্জ সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। ওই নারীর দাবি, সরকারি দলের এক প্রভাবশালী যুবলীগ নেতার সঙ্গে মূল আসামি নজরুলের সখ্যতা থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।

মামলার তদন্ত করেন মানিকগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) আশফাক রাজিব হাসান। তিনি মামলাটি তদন্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি দেন ওই গৃহবধূ। আদালত নারাজি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মানিকগঞ্জ সদর থানার ওসি রকিবুজ্জামান জানান, আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর পুলিশ আসামি নজরুল ইসলামকে বুধবার সকালে গ্রেপ্তার করে। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারের পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!