• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মাদারীপুরে চিকিৎসকের অবহেলায় অন্তঃসত্ত্বার মৃত্যুর অভিযোগ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৬, ০১:২৮ পিএম
মাদারীপুরে চিকিৎসকের অবহেলায় অন্তঃসত্ত্বার মৃত্যুর অভিযোগ

জেলার একটি পুরাতন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসকদের অবহেলায় অন্তঃসত্বা মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্বজনরা ক্লিনিকের সামনে বিক্ষোভ করলে ক্লিনিক ছেড়ে পালিয়ে যান ওই ক্লিনিকের চিকিৎসকরা।

জানা গেছে, বুধবার সকাল ৯টায় পেটে ব্যথা নিয়ে শহরের পাঠককান্দি এলাকার জাকির হোসেনের গর্ভবতী স্ত্রী ফারজানা বেগমকে ভর্তি করে চৌধুরী ক্লিনিকে। ক্লিনিকের গাইনি বিভাগের চিকিৎসক খালেদা খানম রোগীর পেটের বাচ্চা মারা গেছে বলে জানান। রোগীরকে অপারেশন করে মৃত বাচ্চা বের করতে হবে বলে পরামর্শ দেন চিকিৎসক। পরিবারের অনুমতি নিয়ে বিকাল ৫টায় অপারেশন থিয়েটারে নেয়। এরপর রাত ৮টার দিকে ক্লিনিকের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার কথা বলে। ক্লিনিক কর্তৃপক্ষই অ্যাম্বুলেন্স ভাড়া করে তুলে দেয়। এতে সন্ধেহ হয় ফারজানার পরিবারের। পরিবারের সদস্যরা গিয়ে দেখে ফারজানা মারা গেছে। অন্যদিকে রোগিকে অ্যাম্বুলেন্সে তুলে দিয়েই ক্লিনিকের সকল চিকিৎসকরা পালিয়ে যায়। ঘটনার পর থেকে রোগীর স্বজনা ক্লিনিকের সামনে বিক্ষোভ শুরু করে। এতে আতঙ্ক ছড়িয়ে পরে ক্লিনিক ও আশেপাশের এলাকায়। রাত ১০টায় মাদারীপুর সদর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ক্লিনিকটির সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ফারজানা বেগমের মৃত্যুর ঘটনা ও তাদের পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করছি এতেই সঠিত তথ্য বেরিয়ে আসবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!