• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৭, ১২:১১ পিএম
মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যাননের বৈঠকে বসেছে। সোমবার (৬ নভেম্বর) বেলা ১০টা ৪৫ মিনিটে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক শুরু হয়।

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিউদ্দিন আহমেদ এবং বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন।

থমাস শ্যাননের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটসহ ৫ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে অংশ নিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যাননের নেতৃত্বে একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে সোমবার বেলা পৌনে ১১টায় বৈঠক করবেন। অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৭টায় কানাডার পার্লামেন্ট প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুটি বৈঠকই গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের বৈঠকে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ও কানাডার পার্লামেন্ট প্রতিনিধি দলের বৈঠকে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার উপস্থিত থাকতে পারেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে গতকাল রোববার সকাল ১০টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই দেশের এই সংলাপ শুরু হবে। শ্যাননের বাংলাদেশ সফর বিষয়ে মার্কিন দূতাবাস জানায়, ঢাকায় অবস্থানকালে তিনি সরকারি ও এনজিও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

দূতাবাস সূত্রে আরো জানা গেছে, সংলাপে রাজনীতি, অর্থনীতিসহ দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট সব বিষয়ে আলোচনা হবে। এছাড়া রোহিঙ্গা সঙ্কটসহ আঞ্চলিক বিষয়ে আলোচনা করবে দুই পক্ষ। সংলাপে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আন্ডার সেক্রেটারি শ্যানন। অন্যদিকে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব শহীদুল হক।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!