• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘মৃত্যু পর্যন্ত খালেদাকে প্রায়শ্চিত্ত করতে হবে’


ময়মনসিংহ প্রতিনিধি ডিসেম্বর ১৭, ২০১৬, ০২:৪৬ পিএম
‘মৃত্যু পর্যন্ত খালেদাকে প্রায়শ্চিত্ত করতে হবে’

ময়মনসিংহ : জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, যুদ্ধাপরাধীদের মন্ত্রিত্ব দেয়ায় খালেদা জিয়াকে মৃত্যু পর্যন্ত প্রায়শ্চিত্ত করতে হবে। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতে ‘ময়মনসিংহ মুক্ত দিবস’ উপলক্ষে সাত দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনীতে দেয়া বক্তব্যে সৈয়দ আশরাফ একথা বলেন।

সমাপনী অনুষ্ঠানে দেয়া বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলাম জানান, ভারতবর্ষ ও পাকিস্তান স্বাধীন হয়েছে আলোচনার মাধ্যমে। কিন্তু বাংলাদেশ স্বাধীন করা হয়েছে যুদ্ধ করে। দেশে অনেকেই আছে যারা এটা মানতে চায় না।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ এই নেতা বলেন, মৌলবাদী ও ধর্মীয় বিভিন্ন গোষ্ঠী খালেদা জিয়ার সঙ্গে জোট বেঁধে নির্বাচন করেছিল এবং রাষ্ট্র ক্ষমতায়ও গিয়েছিল। খালেদা জিয়া জামায়াতে ইসলামীর আমিরকে মন্ত্রিত্ব দিয়েছিলেন। জামাতের মহাসচিবকেও মন্ত্রিত্ব দেয়া হয়েছিল। পৃথিবীতে এটা বিরল ঘটনা।

মৃক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার জিয়াউর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাজিম উদ্দিন আহাম্মদ এমপি, শরীফ আহাম্মদ এমপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান, মেজর জেনারেল অব. হেলাল মোর্শেদ বীর বিক্রম, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, পুলিশের উপ-মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক মোহিত উর রহমান, ময়মনসিংহ পৌর সভার মেয়র ইকরামুল হক টিটু, জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক, সরকার মো. সব্যসাচী। অনুষ্ঠানের এক ফাকে মঞ্চে আসেন ধর্মমন্ত্রী মতিউর রহমান। উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ বিপুলসংখ্যক সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!