• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেহেরপুরে ঈদের জামাত অনুষ্ঠিত


মেহেরপুর প্রতিনিধি জুন ২৬, ২০১৭, ০১:৩৫ পিএম
মেহেরপুরে ঈদের জামাত অনুষ্ঠিত

মেহেরপুর: সারা বিশ্বের মুসলমানদের মধ্যে ঐক্য ও ভাতৃত্ববোধ দৃঢ় করতে আল্লাহর কৃপা ও গুনাহ মাফের ফরিয়াদের মধ্য দিয়ে মেহেরপুর জেলায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে দো’আ মোনাজাতে রোযা কবুল করার আর্তি জানানো হয়। পিতামাতা, আত্মীয়-স্বজনসহ মুসলিম জাহানের শান্তি ও সম্মৃদ্ধি কামনা করা হয়। পরিবারের প্রয়াত সদস্যদের কবরে শান্তি কামনা করে আল্লাহর রহমত চাওয়া হয়। 

সোমবার (২৬ জুন) সকাল ৮টা ১৫ মিনিটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় শহরের কেন্দ্রীয় ঈদগাহে। ইমামতি করেন মাও. আব্দুল হান্নান। সাড়ে ৮টায় ঈদের ২য় জামাত অনুষ্ঠিত হয় শহরের মেহরপুর-চুয়াডাঙ্গা সড়কের পুরাতন ঈদগাহে। ঈমামতি করেন মাও. রোকন উদ্দীন। 

গাংনী পৌর এলাকায় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় গাংনী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। সেখানে ইমামতি করেন মাও. সাইফুল্লাহ। দ্বিতীয় সর্বোচ্চ ঈদ জামাত অনুষ্ঠিত হয় চৌগাছা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। ইমামিত করেন হাফেজ মাও. মো. রুহুল আমিন।

মানিকদিয়া এগারপাড়া দাখিল মাদ্রাসায় এ উপজেলার দ্বিতীয় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সেখানে এগার গ্রামের মানুষ নামাজ আদায় করেন। বামন্দী ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ও নিশিপুর ঈদগাহ ময়দানে সকাল সাড়ে আটটায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। বামন্দী জামাতে ইমামতি করেন মাও. ইয়াকুব আলী। বাঁশবাড়ীয়া ঈদগাহ ময়দানে সকাল সাড়ে আটটায় ঈদ জামাতে ইমামিত করেন মাও. আব্দুল লতিফ। ধানখোলা গ্রামের একমাত্র ঈদগাহ ময়দানে গ্রামের সবাই নামাজ আদায় করেন। সকাল ৯টায় অনুষ্ঠিত জামাতে ইমামতি করেন মাও. আব্দুর রহমান। 

শিশিরপাড়া বসতিপাড়া ঈদগাহ ময়দানে সকাল সাড়ে আটটায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। ইমামতি করেন মাও. শাহ আলম সিরাজী।
সাহারবাটি গ্রামে ৫টি ঈদগাহে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। বাঙ্গালপাড়া, সাহারবাটি আহলে হাদিস ঈদগাহ, মধ্যপাড়া ঈদগাহ, নওদাপাড়া ঈদগাহ ও এবাদতখানা ঈদগাহে নামাজ আদায় করেন সাহারবাটি গ্রামের মানুষ।

এছাড়াও জেলার তিন উপজেলার ৩৭২ টি ঈদগাহ ময়দানে শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পলিত হচ্ছে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!