• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোরেলগঞ্জে হতদরিদ্রের ৪৫০ কেজি চাল পাচারকালে জব্দ


শামীম আহসান মল্লিক, মোরেলগঞ্জ মার্চ ১৫, ২০১৮, ০৩:১০ পিএম
মোরেলগঞ্জে হতদরিদ্রের ৪৫০ কেজি চাল পাচারকালে জব্দ

বাগেরহাট : জেলার মোরেলগঞ্জে হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি মূল্যের ৪৫০ কেজি চাল পাচারকালে বুধবার (১৪ মার্চ) গভীর রাতে জব্দ করেছে পুলিশ। ডিলার রহিম হাওলাদার এ চাল কালোবাজারে বিক্রি ও পাচারের জন্য ভ্যানচালক বাশার মুনসির বাড়ি মজুদ করছিল। এ সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ২টার দিকে এ চাল জব্দ করে।

সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় উপজেলার খাউলিয়া ইউনিয়নের ধানসাগর পল্লীমঙ্গল গ্রামের ইসমাইল হাওলদারের পুত্র খাউলিয়া ইউনিয়নের ডিলার রহিম হাওলাদারের নামে বরাদ্দকৃত চাল বরাদ্দ দেয়া হয়। ডিলার রহিম হাওলাদার খাউলিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের করণিক রহিম হাওলাদার। রাতেই পুলিশ চাল জব্দ করে থানায় নিয়ে আসে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ কে এম শহিদুল হক, তিনি সরেজমিনে দেখবেন এবং ডিলার দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা এস এম মহিবুল্লাহ জানান, চলতি বছরের এ কর্মসূচির আওতায় তার নামে ১৫ দশমিক ৯০ টন চাল বরাদ্দ হয়। ১০ মার্চ তিনি এসব চাল গুদাম থেকে উত্তোলন করেন। খাউলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের জানান, তিনি  বিষয়টি জেনেছেন। উপজেলা খাদ্য বিভাগের কর্মকর্তারা জব্দকৃত চাল তাদের কিনা দেখবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নেবেন। ট্যাগ অফিসার ১৩৩ নং ধানসাগর পল্লীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক জানান, ডিলারের গুদামে কত বস্তা চাল রক্ষিত আছে এবং দেয়া হয়েছে তা তিনি অবগত নন।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান জানান, পাচারকারী যেই হোক তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

থানা অফিসার ইনচার্জ মো. রাশেদুল আলম জানান, রাতেই চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় খাদ্য বিভাগের কর্মকর্তারা এসে চাল দেখার পরে আইন আনুক ব্যবস্থা গ্রহণ করবেন। ডিলার রহিম হাওলদার পলাতক রয়েছে। চলতি বছরের এ কর্মসূচির আওতায় তার নামে ১৫ দশমিক ৯০ টন চাল বরাদ্দ হয়। ১০ মার্চ তিনি এসব চাল গুদাম থেকে উত্তোলন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!