• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ময়লার ঝুড়ি নিয়ে সংসদের সামনে কি করছেন রিয়াজ?


বিনোদন প্রতিবেদক মার্চ ১৪, ২০১৮, ০৩:৪৮ পিএম
ময়লার ঝুড়ি নিয়ে সংসদের সামনে কি করছেন রিয়াজ?

ময়লা কুড়াচ্ছেন নায়ক রিয়াজ

ঢাকা: হঠাৎ গাড়ি থেকে নেমে জাতীয় সংসদ ভবনের সামনে ময়লা কুড়ালেন জনপ্রিয় অভিনেতা রিয়াজ। কালো চশমা, কালো টিশার্ট, নীল জিন্স এবং হাতে গ্লাভস ও একটি ব্যাগ হাতে রিয়াজকে ময়লা কুড়াতে দেখে মনে করেছেন এটা কোনো সিনেমার শুটিং। কিন্তু না, রিয়াজ সবাইকে বোকা বানিয়ে নিজের হাতে সংসদ ভবনের সামনের ময়লা পরিষ্কার করলেন।

এ নায়ক জানালেন, প্রত্যেককে নিজের জায়গা পরিষ্কারের ভিডিও করে #PBChallenge লিখে ফেসবুকে পোস্ট করা ও সেখানে আরও ৩ জন বন্ধু বা পরিচিত মানুষকে ট্যাগ করতে হবে। এটা রিয়াজ করছেন। তিনিও সবাইকে এই চ্যালেঞ্জে অংশ নিতেও আহবান করছেন।

এটা হলো পরিচ্ছন্ন বাংলাদেশ চ্যালেঞ্জ কার্যক্রমে। সম্প্রতি ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইনের অংশ হিসেবে তিনি এই অনলাইন চ্যালেঞ্জটির সূচনা করেন।

 নায়ক রিয়াজ

চিত্রনায়ক রিয়াজকে নিজের হাতে রাস্তার পাশের ময়লা আবর্জনা পরিষ্কার করতে দেখে অনেক সাধারণ মানুষ এসে তার সঙ্গে যোগ দেন। কেউ প্লাস্টিক বোতল, কেউ কাগজ, চিপসের খালি প্যাকেট, সিগারেটের প্যাকেট কুড়িয়ে পরিষ্কারের কাজ করছিলেন।

রিয়াজের কথায়, দেশকে পরিষ্কার করছি। এই দেখুন আমাদের জাতীয় সংসদ ভবন। এতো সুন্দর একটা জায়গা অথচ আশেপাশে খেয়াল করে দেখুন আমরা নিজেরাই অপরিষ্কার করছি। চা-কফি খেয়ে গ্লাসগুলো ফেলে দিচ্ছি যত্রতত্র, চিপসের খালি প্যাকেট, সিগারেটের খালি প্যাকেট, ঝালমুড়ি খেয়ে কাগজ ফেলে দিচ্ছি যেখানে সেখানে।

তিনি বলেন, ‘এতে করে কি হচ্ছে, আমাদের নিজেদের ঘর আমরা নিজেরাই নোংরা করছি। আমরা সবাই যদি একটু সচেতন হই তাহলে আমার এবং পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত পুরো টিমের পরিশ্রম বৃথা যাবে না।’

এর আগে তিনি সমগ্র দেশবাসির কাছে জানতে চেয়েছিলেন কি করে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাখা যায় এবং মোটামুটি সবাই মতামত দিয়েছেন আগে নিজের হাতে দায়িত্ব তুলে নিতে হবে।

এরই ধারাবাহিকতায় রিয়াজ আজকে নিজে দায়িত্ব নিয়ে ইচ্ছুক জনতাকে সাথে রেখে জাতীয় সংসদ ভবন পরিষ্কার করলেন এবং এরই সঙ্গে ডেটল চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিকের #PBChallenge সবার কাছে তুলে ধরলেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!