• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যৌতুকের টাকা দিতে ব্যর্থ হয়ে গৃহবধুর আত্নহত্যা


মাদারীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ৪, ২০১৬, ০৮:২৫ পিএম
যৌতুকের টাকা দিতে ব্যর্থ  হয়ে গৃহবধুর আত্নহত্যা

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার এলাকায় স্বামীর দাবিকৃত যৌতুকের টাকা দিতে ব্যর্থ হয়ে রত্না মন্ডল (২৮) নামের এক গৃহবধু বিষপান করে আত্নহত্যা করেছে। ঘটনার পর থেকেই স্বামী সুমন পলাতক রযেছে। রোববার (৪ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে। এদিকে গৃহবধুর পরিবারের পক্ষ থেকে ডাসার থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। 

ভুক্তভোগী পরিবার ও পুলিশ জানায়, ডাসার এলাকার ধামুসা গ্রামের নারায়ন ঢালীর মেয়ে রত্নার সঙ্গে শরীয়তপুর জেলার নরিয়া উপজেলার নরিয়া গ্রামের সুমন মন্ডলের ৭ বছর আগে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই সুমন মন্ডল ৫০ হাজার টাকা যৌতুকের জন্য বিভিন্ন সময় রত্নার উপর শারীরিক ও মানষিকভাবে নির্যাতন করে আসছে। স্বামী সুমন মন্ডলের ওই দাবিকৃত যৌতুকের টাকা দিতে ব্যর্থ হয়ে রত্না মন্ডল বাবার বাড়িতে বিষপান করে। পরে স্থানীয় লোকজন রত্নাকে মুমুর্ষু অবস্থায় উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ব্যাপারে নিহত রত্নার বাবা নারায়ন কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার মেয়েকে তার স্বামী সুমন যেীতুকের জন্য নির্যাতন করার কারনে আত্নহত্যা করেছে। এ ব্যাপারে সুমন মন্ডলের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ডাসার থানার ওসি এমদাদুল হক বলেন, বিষয়টি জেনেছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!