• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘রসু চোর’ চঞ্চল চৌধুরী


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৭, ০২:৫৭ পিএম
‘রসু চোর’ চঞ্চল চৌধুরী

ঢাকা: রসু গ্রামের একজন নামকরা সিধেল চোর। এক সময় প্রতি রাতেই ব্যস্ততার মধ্যে কাটলেও এখন তার এই সিধেল চুরি এখন বিলুপ্তির পথে। এই নিয়ে তার আক্ষেপের শেষ নেই। সে এই পেশাকে শিল্প মনে করে। চোর হিসেবে রসু মার্কা মারা হওয়ার কারণে গ্রামের ভিতরে যে কোন চুরি হলেই গ্রামের মোড়ল কাশু মাতব্বর বিচারে রসুকে জুতার বাড়ি দেয়। আর এই জুতা মারার দায়িত্বে থাকে গ্রামের যুবক হাসু। অন্য দিকে হাসু কাশু মাতব্বরের একমাত্র মেয়েকে পছন্দ করে।

তাই অনিচ্ছা সওে ও সে এই দায়িত্ব পালন করে আসছে। গ্রামের আর এক যুবক মনা ৭ বৎসর আগে চুরির দায়ে জুতার বাড়ি খেয়ে গ্রাম ছাড়া হয়। অনেকদিন পর সে আবার গ্রামে ফিরে আসে। এত বৎসর পর কেন সে আবার গ্রামে ফিরে আসে? অন্য দিকে রসুর বউ স্বামীর এই চুরির পেশা ছাড়ানোর জন্য নানান ভাবে চেষ্টা করতে থাকে। এই নিয়ে ঘটতে থাকে একের পর এক মজার ঘটনা।

এটিএন বাংলায় ঈদের ৬ষ্ঠ দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘রসু চোর’। বৃন্দাবন দাসের রচনায় কমেডি প্রধান এই নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক।

নাটকের নাম ভুমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আখম হাসান, শাহনাজ খুশি, প্রাণ রায় প্রমুখ। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!