• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে গৃহপরিচারিকাকে নির্যাতনের অভিযোগ


রাজশাহী প্রতিনিধি ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ০৩:৪৯ পিএম
রাজশাহীতে গৃহপরিচারিকাকে নির্যাতনের অভিযোগ

প্রতীকি ছবি

রাজশাহী: রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকার ওষুধ ব্যবসায়ী সাদিকুল ইসলাম টিটো ও তার স্ত্রীর বিরুদ্ধে গৃহপরিচারিকাকে শারীরিক নির্যাতন, বেতন না দেয়া এবং যৌন হয়রানির চেষ্টার অভিযোগ উঠেছে। ছয়মাস কাজ করেও তাকে কোনো বেতন দেয়া হয়নি। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগী ওই নারী।

৪০ বছর বয়স্ক ওই নারী লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সাদিকুল ইসলাম ওরফে টিটো এবং তার স্ত্রী তাকে মহিষবাথানের বাসায় কাজের জন্য মাসিক ছয় হাজার টাকা প্রদানের আশ্বাস দেন। কাজে নেয়ার সময় সমঝোতা করে দেন টিটোর মা ও ভাই। এক সপ্তাহ কাজের পরই মৌখিক চুক্তি ভঙ্গ করে তাকে নেয়া হয় ঢাকার বাসায়। সেখানে নেয়ার পর প্রায় ছয় মাস আটকে রেখে রাত-দিন কাজ করিয়ে নেয়া হয়। ওই নারীকে তার পরিবারের কারো সাথেও যোগাযোগ করতে দিত না। এমনকি খাওয়া-দাওয়া ছাড়া বেতনের আর কোনো টাকাও দেয়া হয়নি।

অভিযোগ করা হয়, একটুতেই রেগে গিয়ে টিটোর স্ত্রী ওই নারীকে শারীরিকভাবে নির্যাতন করতেন। তার হাতে ও পায়ে অ্যাসিড ঢেলে দেয়ার মতো ঘটনাও ঘটিয়েছেন। এছাড়া চাকু দিয়ে শরীরের একাধিক স্থানে আঘাত করেছেন যার চিহ্নও সংবাদ সম্মেলনে ওই নারী সাংবাদিকদের দেখান। শুধু তাই নয়, যৌন হয়রানিরও চেষ্টা চালান টিটো। শনিবার ওই নারী তার মেয়েকে ফোনে সব কথা বলেন। এরপর তার মেয়ে র‌্যাব-৫ এ যোগাযোগ করলে এক র‌্যাব কর্মকর্তা টিটোকে ফোন করে তার গৃহপরিচারিকাকে রাজশাহীর বাসে তুলে দেয়ার নির্দেশ দেন। এরপর নির্যাতিত ওই নারী রাজশাহী ফিরে আসেন।

সংবাদ সম্মেলনে নগরীর পশ্চিম বালিয়া এলাকার বাসিন্দা নির্যাতিত ওই নারী, তার মেয়ে এবং এলাকাবাসীর পক্ষ থেকে গত সিটি করপোরেশন নির্বাচনের দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সামিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত সাদিকুল ইসলাম টিটোর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ স্বীকার বা অস্বীকার কোনোটিই করেননি। তবে জানান, তিনি মিটিংয়ে আছেন। পরে এ ব্যাপারে বিস্তারিত জানাবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!