• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাজীবপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা


রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি জুলাই ১৭, ২০১৮, ০৪:৩৯ পিএম
রাজীবপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা

কুড়িগ্রাম : ‘অপ্রতিরোধ দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজীবপুরের আয়োজনে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর ১২টার দিকে রাজীবপুর উপজেলা পরিষদ চত্বরে ওই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম। মেলায় ১০টি স্টলের মাধ্যমে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ, শোভাবর্ধক ও ঔষধি গাছ ও আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করা হয়েছে।

উদ্বোধনের পরে উপজেলা কৃষি কর্মকর্তা কুমার প্রণয় বিষাণ দাস এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম ও বিলকিস বেগম, রাজীবপুর উপজেলা বিত্রনপির সভাপতি অধ্যাপক মোকলেছুর রহমান, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল আলম বাদল, মোহনগঞ্জ ইউনিয়ন যুবলীগ সভাপাত আমিনুল ইসলাম বাচ্চু বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, স্থানীয় সুধীজন, এনজিও প্রতিনিধি কৃষক, বিভিন্ন কৃষক সংগঠনের সদস্যবৃন্দ, সাংবাদিকগণ প্রমুখ।

আলোচনা সভা শেষে অতিথি ও দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের স্টলে বিভিন্ন প্রজাতির প্রচলিত অপ্রচলিত ও আকর্ষণীয় ফল প্রদর্শন করা হয়। ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!