• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাজীবের পরিবার ক্ষতিপূরণ পাবে, আদেশ বহাল


আদালত প্রতিবেতক মে ১৫, ২০১৮, ০২:০৪ পিএম
রাজীবের পরিবার ক্ষতিপূরণ পাবে, আদেশ বহাল

ঢাকা : দুই বাসের চাপে হাত হারানোর পর মারা যাওয়া শিক্ষার্থী রাজীব হোসেনের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন আপিল বিভাগ। এক আবেদনের পরিপ্রেক্ষিতে রায় স্থগিত না করে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ১৭ মে দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রোববার (১৩ মে) হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) করা আবেদনের ওপর শুনানি শেষে চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় গত বৃহস্পতিবার এ আবেদন করেছিল বিআরটিসি। আদালতে বিআরটিসির পক্ষে ছিলেন আইনজীবী এবিএম বায়েজীদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মো. মুনীরুজ্জামান। রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

আদেশের পর ব্যারিস্টার কাজল সাংবাদিকদের বলেন, ‘চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেননি। এ বিষয়ে ১৭ মে শুনানি হবে নিয়মিত বেঞ্চে। ফলে আপাতত হাইকোর্টের আদেশ বহাল থাকল।’

গত ৮ মে রাজীবের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ। ক্ষতিপূরণের এই টাকার অর্ধেক ৫০ লাখ টাকা আগামী এক মাসের মধ্যে পরিশোধ করতে বলা হয় রাষ্ট্রীয় মালিকানাধীন বিআরটিসি ও বেসরকারি স্বজন পরিবহনের মালিককে। এর মধ্যে দুটি পরিবহন প্রতিষ্ঠানকে ২৫ লাখ টাকা করে দিতে হবে।

গত ৩ এপ্রিল দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিআরটিসির বাসে তার হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেক করার জন্য বাঁ-দিকের গাঘেঁষে পড়ে। দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। গত ১৬ এপ্রিল রাত ১২টা ৪০ মিনিটে চিকিৎসাধীন মারা যান রাজীব।

৪ এপ্রিল দুই বাসের চাপায় ঝুলতে থাকা রাজীবের হাতের ছবি সংবাদমাধ্যমে এলে ওই প্রতিবেদন সংযুক্ত করে একটি রিট আবেদন করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ওই রিট আবেদনে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণের এই আদেশ দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!