• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে মহিলা লীগ কার্যালয়ে হামলা, আহত ২৫


নারায়ণগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১, ২০১৭, ১০:৫৫ পিএম
রূপগঞ্জে মহিলা লীগ কার্যালয়ে হামলা, আহত ২৫

নারায়ণগঞ্জ: জেলার রূপগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন অন্তত ২৫জন। এ সময়ে কার্যালয় ভাঙচুর করা হয়। রোববার (১ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীদের দাবী প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, স্থানীয় ইউসুফগঞ্জ স্কুল ও কলেজে বই বিতরণ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা। বই বিতরণ অনুষ্ঠানে বিপুল সংখ্যক মহিলালীগ নেতাকর্মীসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। বই বিতরণের শেষ পর্যায়ে বিকেল সাড়ে ৪টার দিকে আলমাছ মেম্বারের নেতৃত্বে মাসুম মিয়া, আনোয়ার পাগলা, মুজা মিয়া, সিরাজ উদ্দিন সিরাজ, সালাউদ্দিন, কবির হোসেন, সামসুল হক, মজনুসহ ৩০ থেকে ৪০ জনের একদল দেশীয় ও ধারালো অস্ত্র নিয়ে নিলা মার্কেটে অবস্থিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলার কার্যালয়ে অতর্কিত হামলা চালায়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ দলীয় ছবি ভাংচুর করা হয়। এক পর্যায়ে হামলায় কার্যালয়ে উপস্থিত মহিলালীগ কর্মী লাকি বেগম, মনোয়ারা বেগম, রেহেনা বেগম, সাকিরুন, পারুল আক্তার, দিপালী, মাসুদা আক্তার, আনোয়ারা বেগম, লাইলি বেগম, হেলেনা বেগম, পারভিন আক্তার, মোসাম্মত বেগম, বিলকিস, খাদিজা আক্তার, ফেরদৌসি আক্তার, হেলেনা আক্তার, রত্না আক্তার, উম্মে হানি, হাসি বেগম, সাথী আক্তারসহ অন্তত ২৫ জন মহিলালীগ কর্মী আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে হামলা চলাকালীন সময়ে দোকানপাট বন্ধ করে দেয় স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা। এসময় আশ-পাশের এলাকায় আশা নারী-পুরুষ ও শিশুরা ছোটাছুটি করতে শুরু করেন। সন্ত্রাসীদের মহড়ায় পুরো নিলা মার্কেট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রূপগঞ্জ থানার বিপুল পরিমান পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত মহিলালীগ কর্মীরা অভিযোগ করেন, তাদের শুধু লাঠিপেটা নয়, শ্লীলতাহানির ঘটনাও ঘটে। তারা হামলাকারীদের বিচার দাবি করেছেন।  

তবে প্রতিপক্ষ আলমাছ মেম্বার ও আনোয়ার পাগলা জানান, প্রধানমন্ত্রীসহ দলীয় ছবি ভাংচুরের বিষয়টি মিথ্যা। ভাইস চেয়ারম্যানের লোকজনই ভাংচুর করে মিথ্যা অপবাদ দিচ্ছে। এছাড়া মহিলালীগ কর্মীরা স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে। এর প্রতিবাদ করায় এ ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারন সম্পাদক শিলা রানী পাল বলেন, দলীয় কার্যালয়ে যারা মহিলা লীগ কর্মীদের উপর হামলা চালিয়ে আহত ও শ্লীলতাহানি করেছে তাদের কঠিন বিচার করতে হবে। তা না হলে প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাবো।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!