• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রোডম্যাপ ঘোষণা করে সংকট নিরসন হবে না


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০১৭, ১০:০৩ পিএম
রোডম্যাপ ঘোষণা করে সংকট নিরসন হবে না

ফাইল ফটো

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোডম্যাপ ঘোষণা করে রাজনৈতিক সংকট সমাধান হবে না। তিনি বলেন, ‘যেখানে নির্বাচনের রোড দেখতে পাচ্ছি না সেখানে ম্যাপ ঘোষণা করে কী হবে?

রোববার (১৬ জুলাই) রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে নির্বাচন কমিশনের রোডম্যাপ ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, রাজনৈতিক সংকট রোডম্যাপ দিয়ে সমাধান করা যাবে না। এর সমাধান করতে হলে নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে। এই মুহূর্তে প্রয়োজন নির্বাচনকালীন সহায়ক সরকারের।

ফখরুল বলেন, প্রধান সঙ্কটটা হচ্ছে যে, নির্বাচনটা কীভাবে হবে? নির্বাচনের সময় সরকার কোন জায়গায় থাকবে, নির্বাচন কমিশনের ভূমিকা কী হবে?

বিএনপি মহাসচিব বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সহায়ক সরকার প্রয়োজন। সেই সহায়ক সরকার গঠনের জন্য আলোচনার প্রয়োজন বলে আমরা মনে করি। সেই দিক থেকে রোডম্যাপ দেয়ার আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করা উচিত ছিল।

রোববার (১৬ জুলাই) নির্বাচনকেন্দ্রিক কর্মপরিকল্পনায় ৭টি করণীয় দিক ঠিক করে আনুষ্ঠানিকভাবে একটি নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!