• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাবোঝাই আরো ৮ নৌকা ফেরত


টেকনাফ প্রতিনিধি ডিসেম্বর ৭, ২০১৬, ১০:১৯ পিএম
রোহিঙ্গাবোঝাই আরো ৮ নৌকা ফেরত

ফাইল ছবি

কক্সবাজার: জেলার টেকনাফের নাফ নদীর চারটি পয়েন্ট দিয়ে রোহিঙ্গাবোঝাই আরও আটটি নৌকা ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া উখিয়ার পার্শ্ববর্তী ঘুমধুম সীমান্ত দিয়ে ছয়জনকে ফেরত পাঠানো হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে তাদের ফেরত পাঠানো হয়। এসব নৌকায় ১০ থেকে ১৫ জন রোহিঙ্গা ছিল বলে জানিয়েছে বিজিবি।

কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বান্দরবানের ঘুমধুম সীমান্ত দিয়ে ছয় রোহিঙ্গা শরণার্থীকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে। এর মধ্যে রয়েছে তিন পুরুষ ও তিন নারী। তারা প্রত্যেকেই সীমান্ত পার হয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছিল।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, নাফ নদীর চারটি পয়েন্ট দিয়ে জলসীমানা অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের সময় রোহিঙ্গাবোঝাই আটটি নৌকাকে ফেরত পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৯ অক্টোবর মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংস ঘটনার পর থেকে মুসলিম রোহিঙ্গারা জীবন বাঁচাতে অনুপ্রবেশ করে বাংলাদেশে আসছে। গত নভেম্বর মাস থেকে এ পর্যন্ত ২২৫টি নৌকা নাফ নদীর জলসীমানার শূন্যরেখা থেকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি। এতে প্রায় দুই হাজার ৩০০ রোহিঙ্গা ছিল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!