• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

র‌্যাব দপ্তরে হামলাকারীর পরিচয় মিলেছে


বিশেষ প্রতিনিধি মার্চ ১৯, ২০১৭, ০৫:৫৭ পিএম
র‌্যাব দপ্তরে হামলাকারীর পরিচয় মিলেছে

ঢাকা: রাজধানীর আশকোনায় নির্মাণাধীন র‌্যাব সদর দপ্তরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত হামলাকারীর পরিচয় মিলেছে। তার নাম জুয়েল রানা অলিফ (৩২)।

শুক্রবার (১৭ মার্চ) রাতে ফরিদপুর ভাঙ্গা উপজেলার মানিকদাহা আদমপুরের শেখের বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালায়। এ সময় জুয়েলের পরিবারের আট সদস্যকে নিয়ে যাওয়ার ঘটনার পর থেকে এলাকাবাসীর মনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

তবে শনিবার (১৮ মার্চ) বিকাল ৩টার দিকে জুয়েলের বাবা-মাসহ পরিবারের অন্য সদস্যদের স্থানীয় পাখুরিয়া বাসস্ট্যান্ডে নামিয়ে দেয়া হয়।

জুয়েলের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, জুয়েল রানার বাবার নাম আলমগীর হোসেন। মায়ের নাম জোহরা পারভীন। আলমগীর-জোহরা পারভীন দম্পতির তিন ছেলের মধ্যে সবার বড় জুয়েল রানা। গত ১০ বছর আগে পরিবারের পছন্দে বিয়ে করলেও সে প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে ঢাকা জেলা দোহার জয়পাড়ার লাবণ্য আক্তার নামের আরেকজনকে বিয়ে করে। এই সংসারে তার এক ছেলে ও এক মেয়ে।

ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে জুয়েল। আগে ঢাকার দোহারে একজন দন্ত চিকিৎসকের কম্পাউন্ডার হিসেবে কাজ করলেও বর্তমানে সে নিজেই চেম্বার খুলেছিল। জুয়েলের বাবা এক বেসরকারি কোম্পানির গাড়িচালক।

জুয়েলের চাচা শেখ মুরাদ আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাদের অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা কোথায় ছিলাম জানি না। তবে আমাদের সঙ্গে তারা ভালো ব্যবহারই করেছে। আমরা জুয়েলের ব্যাপারে সব সত্য কথাই বলেছি। তিনি আরও বলেন, জুয়েল গত দুই বছর ধরে বাড়ি আসে না।

তবে রমিজ খাঁ নামের জুয়েলের এক প্রতিবেশী বলেন, ছোট বেলাতেই বখে যাওয়ার কারণে অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া হয়েছে জুয়েলের। জুয়েল আমাদের এলাকারই ভোটার। সে তো মাঝে মধ্যেই বাড়ি আসত।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাঈদ মিয়াকে কয়েকদফা মুঠোফোনে চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আগমনের বিষয়টি সম্পর্কে তিনি অবগত ছিলেন বলে এলাকাবাসী নিশ্চিত করেছে। তবে ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো তথ্য নাই। আমরা এ ব্যাপারে কিছু জানি না।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!