• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শহীদ মিনার থেকে মিরপুরের পথে লাকী আখন্দ


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৭, ০২:৩১ পিএম
শহীদ মিনার থেকে মিরপুরের পথে লাকী আখন্দ

ঢাকা: বাংলা গানের কিংবদন্তি মিউজিশিয়ান লাকী আখন্দ। শুধু একজন অসাধারণ শিল্পীই ছিলেন না, বরং তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, দেশের সূর্যসন্তান। তার অন্তিম যাত্রায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তার মৃতদেহ রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। যেখানে শত শত মানুষের ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান তাকে। সেখান থেকে তিনি এখন আছেন মিরপুরের উদ্দেশ্যে। 

শনিবার সকালে পুরান ঢাকার আরমানিটোলায় প্রথম নামাজে জানাযা হয় কিংবদন্তি শিল্পী লাকি আখন্দের। আর তারপর তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। বেলা এগারোটা থেকে সোয়া একটা পর্যন্ত এখানে বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের সকল মাধ্যমের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ শ্রদ্ধা নিবেদন করেন।

সেখানে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদর্শন করা হয় তাকে। আর তারপর যোহরের নামাজের সময় লাশ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখানে বাদ যোহর তার নামাজে জানাযার পর এখন মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানের উদ্দেশ্যে আছেন তিনি।

এরআগে বেলা এগারোটার দিকে সংস্কৃতমন্ত্রী আসাদুজ্জামান নূরও উপস্থিত হয়ে তাকে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি লাকি আখন্দের মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তার পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান। বলেন, লাকী আখন্দ ছিলেন একজন সৃজনশীল শিল্পী। তিনি সবসময় শেখাতেন কিভাবে গানকে মানুষের মনে জায়গা করে দিতে হয়। আর এই শিল্পীর মৃত্যুতে শুধু তার কাছের মানুষই নয়, বরং সমস্ত দেশবাসী ব্যথিত, শোকাহত। প্রধানমন্ত্রী তার মত সংগীতানুরাগীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!