• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাকিব-আলমগীরের ছবিতে থাকছেন না পূর্ণিমা


বিনোদন প্রতিবেদক মে ১৬, ২০১৭, ০৪:০২ পিএম
শাকিব-আলমগীরের ছবিতে থাকছেন না পূর্ণিমা

ঢাকা : গত মাস চারেক ধরেই কথা হচ্ছিলো যে, জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজের যৌথ প্রয়াসে কিংবদন্তি অভিনেতা আলমগীরের পরিচালনায় প্রথমবার একসঙ্গে অভিনয় করবেন ঢাকা-কলকাতার বেশকিছু তারকা অভিনেতা-অভিনেত্রী। তাদের মধ্যে ছিলেন কলকাতা থেকে প্রসেনজিৎ চ্যাটার্জি ও পাওলি আর ঢাকার চিত্রনায়িকা পূর্ণিমা ও আরিফিন শুভর নাম। কিন্তু শেষ পর্যন্ত আর হচ্ছে না তেমনটি!

যৌথ প্রযোজনা নিয়ে এখন তুমুল কথা হচ্ছে ইন্ডাস্ট্রিতে। আর এজন্যই হয়তো সমালোচনা এড়াতে চিত্রনায়ক আলমগীর এই মুহূর্তে যৌথ প্রযোজনার কোনো সিনেমা করতে রাজি হননি। তারচেয়ে বড় কারণ মূলত প্রসেনজিৎ। তিনি নাকি এই সিনেমায় সিডিউলজনিত কারণে সময় মেলাতে পারবেন না বলে সরে দাঁড়িয়েছেন। আর প্রসেনজিৎ না থাকায় এসকে মুভিজও প্রযোজক হিসেবে নাম প্রত্যাহার করে নিয়েছে। তাই নিজের অর্থেই ‘একটি সিনেমার গল্প’ নামের ছবিটি প্রযোজনা করতে মরিয়া চিত্রনায়ক আলমগীর। আর সেজন্যই ঘটতে যাচ্ছে বিরাট পালা বদল।

যেহেতু যৌথ প্রযোজনায় আর সিনেমাটি হচ্ছে না, তাই জাজও থাকছে না। সিনেমায় চুক্তিবদ্ধ হয়েও বাদ গেলেন দেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। তার জায়গায় নেয়া হলো দেশের সুপারস্টার শাকিব খানকে। প্রসেনজিৎ না থাকায় তার পরিবর্তে অভিনয় করতে যাচ্ছেন আলমগীর নিজেই। নায়িকা পূর্ণিমাকে নিয়েও তৈরি হয়েছে জটিলতা। কারণ, আলমগীর অতি বয়োজ্যেষ্ঠ হওয়ায় তার নায়িকা হিসেবে কোনোভাবেই মানাবে না তাকে। তাই হয়তো পূর্ণিমাকে নিয়ে কাজ করতে পারছেন না নির্মাতা। 

বিষয়টি গণমাধ্যমে কিছুটা নেতিবাচকভাবে আসায় নিজেই হতাশ চিত্রনায়িকা পূর্ণিমা। কারণ, ক'দিন আগে গণমাধ্যমে খবর প্রকাশ হয় যে, পূর্ণিমা আলমগীরের নায়িকা হতে রাজি হননি বিধায় নিজেই নামটি প্রত্যাহার করে নিয়েছেন। পূর্ণিমা সম্প্রতি জানান, আলমগীরের নায়িকা হতে আপত্তির কথা তিনি কখনোই কোনো মিডিয়াকে বলেননি। বরং এ সম্পর্কে তিনি বলেন, শুরুতে শোনা গিয়েছিল ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় প্রসেনজিৎ অভিনয় করবেন, তারই বিপরীতে আমার অভিনয় করার কথা ছিল। এখন প্রসেনজিতের চরিত্রে আলমগীর স্যার নিজেই অভিনয় করছেন। তার সঙ্গে আমাকে নায়িকা মানাবে না, সে কারণে তিনি আমাকে বললেন- ‘বাবা, আমার সঙ্গে তোকে নায়িকা মানাবে না, তা না হলে তোকে নিতাম।’ বিষয়টা তিনি খুব সুন্দরভাবেই বলেছেন। 

তবে পূর্ণিমার পরিবর্তে কাকে নায়িকা নেয়া হবে সে বিষয়ে কিছু না জানালেও আলমগীরের প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনমেন্ট’র ব্যানারে নির্মিতব্য ছবির শুটিং শুরু হবে সেপ্টেম্বরের প্রথম দিকে। এখন প্রি-প্রোডাকশনের কাজ চলছে। এরইমধ্যে এই সিনেমায় গান গেয়েছেন আলমগীরের মেয়ে ও কণ্ঠশিল্পী আঁখি আলমগীর এবং এসআই টুটুল। ‘তুমি আছ তাই’ শিরোনামের গানটির কথা লিখেছেন কবির বকুল।
 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!