• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাকিব-খোকনকে একসঙ্গে বসার আহ্বান জানালেন সানি


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৩০, ২০১৭, ০২:১৭ পিএম
শাকিব-খোকনকে একসঙ্গে বসার আহ্বান জানালেন সানি

ঢাকা: বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল ও তুমুল জনপ্রিয় অভিনেতা শাকিব খান। প্রায় দুই দশক ধরে যিনি একাই বাংলা মেইনস্ট্রিম সিনেমাকে আগলে রেখেছেন, সেই তারকা অভিনেতাকেই এবার নিষিদ্ধ করলো চলচ্চিত্র পরিচালক সমিতিসহ আরো বেশ কয়েকটি সহ সংগঠন। 

শনিবার বিকেলে এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশ কয়েকটি সংগঠনের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সেখানেই চলচ্চিত্রের সকল সমিতির নেতাদের উপস্থিতিতে শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য বাংলা চলচ্চিত্র থেকে নিষিদ্ধ করা হয়। 

চলচ্চিত্র পরিচালক সমিতি ছাড়াও এসময় শাকিবকে নিষিদ্ধ করতে একমত পোষণ করে চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস এসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি, চলচ্চিত্র লেখক সমিতি।

আর এমন অবস্থায় শাকিব ও বাংলা চলচ্চিত্র নিয়ে দেশজুড়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। চলচ্চিত্র পরিচালক সমিতির এমন সিদ্ধান্তকে তাই কিভাবে দেখছে চলচ্চিত্র শিল্পী সমিতি, সে বিষয়ে জানতে যোগাযোগ করা হয় ‘চলচ্চিত্র শিল্পী সমিতি’র সহ-সভাপতি ও চিত্রনায়ক ওমর সানির সঙ্গে। তিনি সোনালীনিউজকে শাকিবের নিষেদাজ্ঞা বিষয়ে বলেন, দেখেন। আমাদের সমস্যা আমাদেরই সলভ করা উচিত। আমি শাকিব খান, গুলজার সাহেব, খোকন সাহেবকে বলবো। আমরা এরকম আরো দশ বারো জন বসে আমাদের নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি নিয়ে আলোচনা করি। আমার বিশ্বাস, সমাধান আসবেই।  

আপনিতো শিল্পী সমিতির দায়িত্বে শাকিব খানের প্যানেলে গেল মেয়াদে সহসভাপতি ছিলেন। শাকিবকে নিষিদ্ধের ঘটনায় আপনারা কি প্রতিবাদ জানাবেন না? এমন প্রশ্নে ওমর সানি বলেন, শাকিব নিজেইতো সভাপতি। সবার আগে সে প্রেসিডেন্ট। সব সিদ্ধান্ততো তার থেকেই আসে। 

কিন্তু নিজের বিরুদ্ধে অভিযোগেতো আর তিনি সবাইকে বলবেন না যে, সবাই আমার পক্ষ হয়ে প্রতিবাদ করো। এমন অবস্থায় আপনারা কি করতে চান জিজ্ঞেস করলে ওমর সানি বলেন, একজন আরেকজনকে অশ্রদ্ধা করার চর্চাতো এখানে নতুন না। ক’দিন আগেওতো আমাকেও চলচ্চিত্রের একজন প্রভাবশালী শিল্পী ‘বেকার’ বললো। তখনতো কেউ প্রতিবাদ করেনি। আসলে ভুলত্রুটি হবেই। কিন্তু একজন আরেকজনকে সরি বললেতো খুব অন্যায় হয়ে যাবে না। শাকিবের প্রতি আমার স্নেহতা, ভদ্রতা, শ্রদ্ধাবোধ আছে। তারও সেটা থাকতে হবে। একজন পরিচালকের উপরও শ্রদ্ধা থাকতে হবে, প্রযোজকের উপর শ্রদ্ধাবোধ থাকতে হবে। সহ-শিল্পীসহ সবার প্রতি শ্রদ্ধাবোধ থাকা উচিত। 

সবারই ভুল হয় দাবি করে ওমর সানি বলেন, শাকিবের বিরুদ্ধে সিডিউলজনিত সমস্যার কারণে অনেকেই এখন অভিযোগ তুলছেন। কিন্তু সেটা অন্যরা এখন কেনো বলছেন? এটা বলারতো এখন সময় না। বদিউল আলম খোকন তিনি নিজেওতো শাকিবকে নিয়ে ৩০টির মতো ছবি বানাইছেন, তো শাকিবকে নিয়ে কোনো সমস্যা থাকলে আগে বলেন নাই কেন্? আসলে নিজেরা নিজেদের বয়কট করার ব্যাপারটা পরিহার করতে হবে। নিজেরা নিজেদের বয়কট না করে, বিদেশি ছবি বয়কট করা উচিত। যেগুলো ঢলের মতো আমাদের এদিকে আসছে। তাই আমি সবাইকে অনুরোধ করবো, অসুবিধাতো নাই। সবাই একসঙ্গে বসেন। চলেন বসি, বসে মিটমাট করে ফেলি আমরা। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!