• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাকিবের ‘রংবাজ’ ও ‘অহংকার’ সুপারহিট!


বাবুল হৃদয় সেপ্টেম্বর ৭, ২০১৭, ০৩:৪৯ পিএম
শাকিবের ‘রংবাজ’ ও ‘অহংকার’ সুপারহিট!

ঢাকা: এবারের কোরবানির ঈদে তিনটি নতুন ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে সুপারস্টার শাকিব খান অভিনীত দুটি ছবি । শাকিবের সঙ্গে জুটি হয়ে রয়েছেন বিউটি কুইন বুবলী। ঈদে ২৮১টি হলে মুক্তি পেয়েছে এই জুটির ছবি।

শক্ত কোনো প্রতিপক্ষ না থাকায় এবারও ঈদে বাজিমাত করছেন সুপারস্টার শাকিব খান। ঈদে ব্যবসা সফল হয়েছে শাকিব খানের ‘রংবাজ’ ও ‘অহংকার’। পাশাপাশি ডিএ তায়েব ও পরীমনি অভিনীত ‘সোনাবন্ধু’ ছবিটি লাভের মুখ না দেখলেও মূলধন উঠাতে সক্ষম হয়েছে।

জানা গেছে, দেশের প্রায় সবগুলো হলেই ‘রংবাজ’ ও ‘অহংকার’ ছবিটির সাফল্য ঈদের ৬ষ্ঠ দিনেও। একসঙ্গে শাকিবের দুটো সিনেমার দাপট অব্যাহত রয়েছে।

‘রংবাজ’ ছবিটি পরিচালনা করেছেন আবদুল মান্নান গাজীপুরী। এতে অভিনয় করেছেন শাকিব খান, বুবলী, নূতন, অমিত হাসানসহ অনেকে। ঈদে ১৬২টি হলে মুক্তি পায় ‘রংবাজ’।

অন্যদিকে, ‘অহংকার’ ছবিটি পরিচালনা করেছেন শাহাদাৎ হোসেন লিটন। এ ছবিতেও অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। এ ছবিটি ১১৯টি হলে মুক্তি পেয়েছে।

এছাড়াও ঈদে মুক্তি পেয়েছে জাহাঙ্গীর আলম সুমন পরিচালিত ছবি ‘সোনাবন্ধু’। ছবিতে অভিনয় করেছেন পপি, পরীমনি ও ডিএ তায়েব। মাত্র ৪০টি হলে মুক্তি পেয়েছে ‘সোনাবন্ধু’।

পরিবেশক সমিতি সূত্র জানায়, ঈদের প্রথম দুই দিনের ‌‌‘রংবাজ’-এর কালেকশন ১ কোটি ১১ লাখ টাকা ৷ ‘অহংকার’-এর প্রথম দুই দিনের কালেকশন ৮৪ লাখ টাকা ৷

‘রংবাজ’১৬২ টি হলের মধ্য থেকে প্রায় অধিকাংশ হল থেকে থেকে অগ্রিম বুকিং মানি পেয়ে সিনেমার লগ্নি তুলে ফেলেছে ঈদের ৪র্থ দিনই ৷

অন্যদিকে, ‘অহংকার’ ১১৯ টি হলের মধ্য থেকে অধিকাংশ হলের বুকিং মানি থেকে সিনেমার লগ্নি উঠে গেছে ৷ সপ্তাহ শেষে সিনেমা দুটি ব্যবসা সফলতা পেয়েছে। দ্বিতীয় সপ্তাহে এসে ছবি দুটি আরও ব্যাপক ব্যবসায়িক সফলতা পাবে বলে ধারণা প্রযোজনা সংস্থার।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ ঈদের ছবি সম্পর্কে বলেন, ‘গত ঈদে ছবি মুক্তির পর যে সাড়া ছিল এবার সেই সাড়া না থাকলেও ভালই চলছে ঈদের ছবি। আমরা সিনেমা হল মালিকরা আশা করেছিলাম গত ঈদের মতো এবারের ঈদের ছবিও ভালো ব্যবসা করবে। আমাদের মধুমিতায় ‘অহংকার’ছবিটি চলছে। এই ছবির গল্প ও কাস্টিং ভালো। ঈদের ছবি প্রথম কয়েকদিনের শো মোটামুটি ভালোই চলেছে। বেশিরভাগ সময় সান্ধ্যকালীন শো পূর্ণ ছিল। তবে অন্য সময়টা সিনেমা হল ৭০ ভাগ পূর্ণ ছিল ।’

‘অহংকার’ছবির পরিচালক শাহাদাৎ হোসেন লিটন বলেন, ‘আমি বলব না আমার ছবি সুপারহিট চলছে। তবে বলতে চাই ময়মনসিংহ, সিলেটসহ বেশকিছু জায়গায় খুব ভালো চলছে। গত ঈদের চেয়ে এবারের ঈদে সেলটা সামান্য কম। তবে ঈদে শাকিবের দুটি ছবিই ব্যবসা সফল হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) মিরপুরের সনি সিনেমা হলে সন্ধ্যার শোতে দেখা গেছে, দর্শকদের উপচে পড়া ভিড়। হলের ম্যানেজার চুন্নু জানান, ‘শাকিব খানের ‘অহংকার’ চলছে আমাদের হলে, বেশ ভালো যাচ্ছে। প্রায় প্রতি শোতেই হল হাউজফুল।’

ঢাকার শ্যামলী সিনেমা হলে চলছে শাকিব ও বুবলী অভিনীত ‘রংবাজ’ ছবিটি। গত ঈদে এখানে ‘নবাব’ ছবিটি চলেছিল। এবারের ঈদের টিকিট কেমন বিক্রয় হচ্ছে জানতে চাইলে সিনেমা হলের ম্যানেজার আহসান উল্লাহ মনি বলেন, ‘ম্যাটিনি ও সান্ধ্যকালীন শোতে লোক ছবি দেখতে ভিড় করছেন। তবে আমরা ঈদের ছবি হিসেবে আরো বেশি প্রতাশা করেছিলাম।

তবে চলচ্চিত্র বোদ্ধারা ঈদের ছবি নিয়ে মনে করছেন দ্বিতীয় সপ্তাহে শাকিবের দুটি ছবি সুপার ব্যবসা করবে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!