• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ২৬, ২০১৬, ১২:১৬ এএম
শাহজালালে দেড় কোটি টাকার স্বর্ণসহ আটক ১

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেড় কোটি টাকার বেশী মূল্যমানের স্বর্ণসহ মহিউদ্দিন (৩০) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে তার দেহ তল্লাশি করে তিন কেজি ৪৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা জানান, ওমানের মাস্কট থেকে আসা একটি ফ্লাইট চট্টগ্রামে আসলে অভ্যন্তরীণ যাত্রী হিসেবে ওই ফ্লাইটে ঢাকায় আসেন মহিউদ্দিন। বিমানের মধ্যেই মাস্কট থেকে নিয়ে আসা চোরাচালানের স্বর্ণ মহিউদ্দিনের কাছে হস্তান্তর করে চোরাচালান চক্রের সদস্যরা।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার এএইচএম আহসানুল কবির যুগান্তরকে বলেন, এনফোর্সমেন্ট মাস উপলক্ষে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে বিশেষ অভিযান চালানো হয়।

তিনি জানান, টার্মিনাল টার্মিনাল পার হওয়ার সময় মহিউদ্দিনকে চ্যালেঞ্জ করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আহসানুল কবির জানান, বিজি-০০২২ ফ্লাইটের (মাস্কট-চট্টগ্রাম-ঢাকা) অভ্যন্তরীণ যাত্রী ছিলেন তিনি। তার কাছে কোনো পাসপোর্ট ছিল না। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬০ লাখ টাকা।

শুল্ক কর্মকর্তাদের ভাষ্য, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা অনেক ফ্লাইটে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ব্যবস্থা রয়েছে। এই সুযোগে দেশের বাইরে থেকে আসা চোরাচালান চক্রের সদস্যরা অভ্যন্তরীণ রুটের যাত্রীদের কাছে স্বর্ণের চালান হস্তান্তর করে।

ঢাকায় পৌঁছার পর আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের যাত্রীরা আলাদা গেট দিয়ে বের হয়। বিদেশ থাকা আসা যাত্রীরা তল্লাশির মুখে পড়লেও অভ্যন্তরীণ যাত্রীরা তেমন তল্লাশির মুখে পড়েন না। এই সুযোগই নেয় চোরাচালান চক্র।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!