• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিমুল হত্যা: আরো ২ আসামির ৫ দিনের রিমান্ড


সিরাজগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০২:০৯ পিএম
শিমুল হত্যা: আরো ২ আসামির ৫ দিনের রিমান্ড

সিরাজগঞ্জ: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার অন্যতম আসামি শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই হাবিবুল হক মিন্টু ও মীরুর গাড়িচালক শাহিন আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মিন্টু ও শাহীনকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল হক সাত দিনের রিমান্ড আবেদন করেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলি) আদালতের বিচারক হাসিবুল হক রিমান্ড শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলা ও দায়রা জজ (২) আদালতের অতিরিক্ত পিপি আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করে জানান, সাংবাদিক শিমুল হত্যা মামলায় দুইজনকে সাত দিন করে রিমান্ড আবেদন করলে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ছয়জনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। গত ১৩ ফেব্রুয়ারি সোমবার সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (আমলি) হাসিবুল হক ওই রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে এই মামলার মোট ৮ আসামিকে রিমান্ডে নিলো পুলিশ।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মেয়র মিরুর শটগানের গুলিতে গুরুতর আহত হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। পরদিন ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ১৮জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন। এছাড়া ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারধরের ঘটনায় চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। ৫ ফেব্রুয়ারি রাতে মিরুকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার দুই সহোদর মিন্টু ও পিন্টুকেও গ্রেপ্তার করা হয়। দুটি মামলায় পুলিশ এখন পর্যন্ত ১২জনকে গ্রেপ্তার করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!