• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক গাড়ি


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ৮, ২০১৬, ০১:৫৯ পিএম
শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক গাড়ি

নাব্যতা সংকটের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নব্যতা ও নৌপথের লৌহজং টার্নিং পয়েন্টে ড্রেজিং কাজের ফলে গত কয়েকদিন ধরে রাতে ফেরি চলাচল প্রায়ই বন্ধ থাকে। এতে শিমুলিয়াঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। দিনের বেলায় স্বল্প সংখ্যক যানবাহন নিয়ে ফেরি চলাচল করলেও অনেক সময় জোয়ারের জন্য ফেরি চলাচল ব্যাহত হয়। চ্যানেলে ফেরি চলাচল করতে ৭ ফুট পানির গভীরতা দরকার। কিন্তু চ্যানেলে ৬ থেকে সাড়ে ৬ ফুট পানির গভীরতা রয়েছে। আবার অনেক সময় চ্যানেল পথে যানবাহনসহ ফেরি ডুবোচরে আটকে পড়ছে।
বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. গিয়াসউদ্দিন পাটোয়ারি জানান, ফেরি স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারায় ঘাট এলাকায় যানবাহনের জট লেগেই থাকছে। রাতে শুধু রো রো ফেরি চলাচল করতে পারে। অনেক সময় জোয়ারের জন্য ফেরিগুলোতে অপেক্ষা করতে হয়।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোশারফ হোসেন জানান, ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। যাত্রীবাহী পরিবহন আগে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়। শিমুলিয়াঘাট এলাকায়  ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

 

 

Wordbridge School
Link copied!