• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোপা জিততে রাজশাহীর প্রয়োজন ১৬০


 ক্রীড়া প্রতিবেদক     ডিসেম্বর ৯, ২০১৬, ০৮:০৮ পিএম
শিরোপা জিততে রাজশাহীর প্রয়োজন ১৬০

ঢাকা : এক মাসের রোমাঞ্চ-উত্তেজনা শেষে পর্দা নামতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। শুক্রবার (৯ ডিসেম্বর) শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হয়েছে এবারের আসরের ফেভারিট ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস।এদিন মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রানের লড়াকু ইনিংস গড়ে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। এদিকে ফলে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জয়ের জন্য ড্যারেন স্যামির দলের প্রয়োজন ১৬০ রান।

ঢাকা ডাইনামাইটস এবারের আসরে সেরা দল গড়লেও ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। ওপেনার ক্রিস লুইস আর কুমার সাঙ্গাকারা ছাড়া আর কেউই খেলতে পারেননি বড় ইনিংস। সর্বোচ্চ ৪৫ রান এসেছে লুইসের ব্যাট থেকে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সাঙ্গাকারা করেছেন ৩৬ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন ঢাকার ব্যাটসম্যানরা। অন্যদিকে রাজশাহীও উইকেট পেয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম সাত ওভারের মধ্যে ৪২ রান সংগ্রহ করতেই ঢাকা হারিয়েছিল তিনটি উইকেট। সাজঘরে ফিরেছিলেন প্রথম সারির তিন ব্যাটসম্যান মেহেদী মারুফ (৮), নাসির হোসেন (৫) ও মোসাদ্দেক হোসেন সৈকত (৫)। তবে আরেক ওপেনার ক্রিস লুইস ভালোই ভুগিয়েছেন রাজশাহীর বোলারদের। চতুর্থ উইকেটে কুমার সাঙ্গাকারাকে সঙ্গে নিয়ে লুইস গড়েছিলেন ২৫ বলে ৪১ রানের ঝড়ো জুটি। ৪৫ রান করে রাজশাহীর জন্য ক্রমশই হুমকি হয়ে উঠছিলেন লুইস। তবে ১১তম ওভারে বাঁহাতি এই ওপেনারকে সাজঘরে পাঠিয়ে রাজশাহী শিবিরে স্বস্তি ফিরিয়েছেন ফরহাদ রেজা। এক ওভার পরে রানআউটের ফাঁদে পড়ে ফিরতে হয়েছে ঢাকার আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান ডোয়াইন ব্রাভোকে।

ফর্মে থাকা আরেক ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলও খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। ফিরে গেছেন মাত্র ৮ রান করে। সামিত পাটেলের বলে বাউন্ডারি লাইনে দুর্দান্ত এক ক্যাচ ধরে রাসেলকে সাজঘরমুখী করেছেন ফরহাদ রেজা। অধিনায়ক সাকিবও এক ওভার পরে ফিরে গেছেন ১২ রান করে। শেষপর্যায়ে সাঙ্গাকারার ৩৬ ও সানজামুল ইসলামের ১২ রানের সুবাদে ঢাকার স্কোরবোর্ডে জমা হয়েছে ১৫৯ রান।

রাজশাহীর পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। চার ওভার বল করে তিনি দিয়েছেন ২৮ রান।  একটি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, অধিনায়ক ড্যারেন স্যামি, সামিত পাটেল ও কেসরিক উইলিয়ামস।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!