• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শুরুতেই বিএনপির মনোনয়নপত্র কিনলেন শাকিল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০১৮, ১২:০৬ পিএম
শুরুতেই বিএনপির মনোনয়নপত্র কিনলেন শাকিল

শাকিল ওয়াহিদের ফেসবুক থেকে নেয়া

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনকে (ডিএনসিসি) কেন্দ্র করে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে দলটি।

দিনের শুরুতেই বেলা ১১টার দিকে দলটির কেন্দ্রীয় সহকারী প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ নয়াপল্টনে এসে মনোনয়নপত্র ক্রয় করেন। এ সময় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার হাতে মনোনয়নপত্র তুলে দেন।

বিএনপির এই মনোনয়ন ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। আগামীকাল সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন জমা দিতে হবে। মনোনয়নপত্র জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দেবে বিএনপি।

এদিকে ওইদিন (১৮ জানুয়ারি) ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এর আগেই বিএনপি মনোনীত চূড়ান্ত প্রার্থীকে ১ লাখ টাকা জামানত এবং ২৭ হাজার টাকায় ভোটার তালিকার সিডিসহ মনোনয়নপত্র কিনতে হবে। 

ডিএনসিসির উপ-নির্বাচনে নিজেদের প্রার্থী চূড়ান্তকরণের প্রক্রিয়া নির্ধারণে শনিবার (১৩ জানুয়ারি) রাত ৯টা ৪০ মিনিটে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেন খালেদা জিয়া। ওই বৈঠক থেকেই মির্জা ফখরুল এসব তথ্য জানিয়েছেন।

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে নির্বাচন কমিশনকে ভোট গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। সেই পরিপ্রেক্ষিতে এই সিটির ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!