• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ চেষ্টায় আইরিন


বিনোদন প্রতিবেদক জুলাই ১৪, ২০১৬, ০৬:৩৯ পিএম
শেষ চেষ্টায় আইরিন

র‌্যাম্প থেকে চলচ্চিত্রে পা রেখে বেশ সম্ভাবনার আলো জ্বেলেছিলেন আইরিন সুলতানা। প্রথম ছবিতে চুক্তিবদ্ধ হতে না হতেই একাধারে কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন তিনি। ছবি মুক্তি না পেলেও তখন প্রস্তাবের কমতি ছিল না গ্ল্যামারাস এ পর্দা কন্যার। তবে গত কয়েক বছরে আইরিন অনেক ছবিতে চুক্তিবদ্ধ হয়ে চমক তৈরি করলেও মুক্তিপ্রাপ্ত ছবিতে অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করতে পারেননি। কারণ তার অভিনীত প্রায় সব ছবিই ব্যবসায়িক দিক থেকে মার খেয়েছে বক্স অফিসে।

সব মিলিয়ে আইরিনের চলচচ্চিত্র যাত্রাটা যতটা গর্জনের মাধ্যমে হয়েছিল ততটা বর্ষেনি। ‘ভালোবাসা জিন্দাবাদ’-এর পর ‘ইউটার্ন’ ও ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল‘ মুক্তি পায় আইরিনের। প্রতিটি ছবিতেই খোলামেলা হয়ে পর্দায় পারফর্ম করেন এ অভিনেত্রী। চেষ্টা করেছেন অভিনয়েও ভালো করার। কিন্তু দর্শক এ তিনটি ছবিতে আইরিনকে প্রত্যাখ্যান করেছেন। যার ফলে তাকে নিয়ে যে সম্ভাবনা দেখা দিয়েছিল তাও ক্ষীণ হয়ে আসতে থাকে।

এদিকে সামনে আরও কয়েকটি ছবি মুক্তি পাবে আাইরিনের। এসব ছবিতে নিরব, সাইমনের বিপরীতে দেখা যাবে তাকে। তবে এসব গড়পড়তা গল্প ও বাজেটের ছবির মাধ্যমে আইরিন নিজেকে কতটা মেলে ধরতে পারবেন সেটা নিয়ে সন্দিহান হয়তো তিনিও। এর বাইরে বড় ব্যানারের ছবিও হাতে নেই তার। তবে সবকিছু ঠিকঠাক থাকলে একটি ছবি আইরিনের ক্যারিয়ার বাঁচানোর শেষ চেষ্টা হতে পারে। আর সেটা হলো এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’।

এ ছবিতে আসিফ নূরের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন আইরিন। গুণী নির্মাতা অলিক কি রকম মুন্সিয়ানা এ ছবিটি নির্মাণে দেখিয়েছেন সেটার উপরও নির্ভর করছে অনেক কিছু। আগামী মাসেই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। আর এর উপরই আইরিনের চলচ্চিত্র ক্যারিয়ারের অনেক কিছু নির্ভর করছে। এখন দেখার বিষয় এ ছবির মাধ্যমে অভিনেত্রী হিসেবে তিনি দর্শকদের হৃদয়ে জায়গা করে নিতে পারেন নাকি না।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!