• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শোক দিবসে মানবাধিকার কমিশনের শ্রদ্ধা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৭, ০৪:২২ পিএম
শোক দিবসে মানবাধিকার কমিশনের শ্রদ্ধা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় মানবাধিকার কমিশন। মঙ্গলবার (১৫ আগস্ট) কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষারিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এত তথ্য জানানো হয়।

তিনি জানান, মঙ্গলবার (১৫ আগস্ট) ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের নেতৃত্বে সদস্য কর্মকর্তারা। পরে কমিশন কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কাজী রিয়াজুল হক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে শেখ মুজিবুর রহমানের জীবনী তুলে ধরেন। 
বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করার জন্য যে ত্যাগ স্বীকার করেছেন পৃথিবীর ইতিহাসে তা বিরল। 

বঙ্গবন্ধু পাকিস্তানি শাসকদের দ্বারা সংগঠিত অন্যায়ের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন যার কারণে তাকে অনেকবার কারাগারে যেতে হয়েছে। তার পরেও তিনি দমে যাননি। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তৃতীয় বিশ্বের অবিসংবাদিত নেতা যার কারণে কিউবার বিপ্লবী নেতা ফিদেল কাস্ত্রো বলেছিলেন-আমি হিমালয় দেখিনি কিন্তু শেখ মুজিবকে দেখেছি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!