• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
১৫ আগস্ট

শোকের ছায়া বিএফডিসিতে


বাবুল হৃদয় আগস্ট ১৫, ২০১৭, ০৬:০১ পিএম
শোকের ছায়া বিএফডিসিতে

ঢাকা: সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও 'জাতীয় শোক দিবস'। সারা দেশের মতো শোক দিবস পালন করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বি এফডিসি)।

দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনটি পালন করেছেন চলচ্চিত্রের মানুষগুলো। সকাল থেকেই বিএফডিসির সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ ছিল। এফডিসি প্রাঙ্গণে ছিল শোক দিবসকে ঘিরে নানা আয়োজন।

প্রশাসন থেকে শুরু করে, চলচ্চিত্র পরিচালক সমিতি, সহকারী পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ বিএফডিসির বিভিন্ন সংগঠন দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে এই দিনটিকে শ্রদ্ধার সঙ্গে পালন করেছেন। সকালেই দেখা গেছে এফডিসির সকল সংগঠনের কার্যালয়ের সামনেই শোক দিবসের স্মরণে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

এছাড়া এফডিসির ভিআইপি প্রজেকশন হলে বঙ্গবন্ধুর ওপর আলোচনা সভা হয়। এতে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে প্রশাসন ভবনের সামনে এফডিসি কর্তৃপক্ষ আয়োজন করেছেন বঙ্গবন্ধুর ওপর স্থিরচিত্র প্রদর্শনী। চলেছে রক্তদান কর্মসূচী।

দুপুর ১২টায় এফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্বাজ্ঞাপন করে চলচ্চিত্রের শিল্পী সমিতি। এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, নায়ক রিয়াজ, বাপ্পি চৌধুরী, সাইমন সাদিকসহ আরও অনেকে। এরপর দুপুরে তারা মিলাদ মাহফিল ও গণভোজে অংশ নেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!