• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলংকার সংস্কৃতি সচিবের সঙ্গে সংস্কৃতিমন্ত্রীর সাক্ষাৎ


সাহিত্য-সংস্কৃতি প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৬, ১০:৪৯ পিএম
শ্রীলংকার সংস্কৃতি সচিবের সঙ্গে সংস্কৃতিমন্ত্রীর সাক্ষাৎ

ঢাকা: বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে সাংস্কৃতিক চুক্তি রয়েছে। সে চুক্তি অনুযায়ী দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম চলমান। এ বিনিময় কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে শ্রীলংকার সংস্কৃতি ও অভ্যন্তরীণ বিষয়ক সচিব ড. স্বর্ণপালা বর্তমানে বাংলাদেশ সফর করছেন। 

সোমবার (১৭ অক্টোবর) সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সঙ্গে সচিবালয়ে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। দু’দেশের মধ্যে সাংস্কৃতিক চুক্তি, সাংস্কৃতিক বিনিময় কার্যক্রমসহ সংস্কৃতি সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। 

সৌজন্য সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার ইয়াসোজা গুনাসেকেরা, শ্রীলংকার সংস্কৃতি ও অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কেপিএ বারনার্ড ভি সিলভা, বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মশিউর রহমান ও সংস্কৃতি উপদেষ্টা (উপসচিব) মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বাংলাদেশ ও শ্রীলংকা ঘনিষ্ট বন্ধুরাষ্ট্র। সুদীর্ঘসময় ধরে দু’দেশ সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে পরস্পরের সাথে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। পারস্পরিক এ সহযোগিতা ভবিষ্যতে আরও বিস্তৃত হবে।

সোনালীনিউজ/এমএন 

Wordbridge School
Link copied!