• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ পাঠিকায় মুগ্ধ শাকিব খান


এন ডি আকাশ সেপ্টেম্বর ৬, ২০১৮, ০৫:২২ পিএম
সংবাদ পাঠিকায় মুগ্ধ শাকিব খান

শবনম বুবলী-শাকিব খান -রোদেলা

ঢাকা: দুবছর আগে শবনম বুবলীকে নিয়ে কাজ করেছেন শাকিব খান। তিনি ছিলেন সংবাদ পাঠিকা। এবার শাকিব খানের নতুন ছবি ‘শাহেনশাহ’র নায়িকা রোদেলা জান্নাত। তিনি কিছুদিন একটি টিভি চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেছেন। তার আন্তরিকতায় বুঝা যায় সংবাদ পাঠিকায় মুগ্ধ ‘শাহেনশাহ’।

দীর্ঘ সময় ধরে ঢালিউড শাসন করে চলছেন শাকিব খান। এ কারণে তার সঙ্গে অভিনয় করার জন্য মুখিয়ে থাকেন এ সময়ের নায়িকারা। এ দিকে শাকিবের বিপরিতে সম্প্রতি অভিনয় করে যারা আলোচনায় এসেছেন তার মধ্যে অন্যতম শবনম বুবলি। অভিনয়ে আসার আগে তিনি ছিলেন সংবাদ পাঠিকা। অন্যদিকে শাকিবের নতুন ছবি ‘শাহেনশাহ’র নায়িকা রোদেলা জান্নাত। তিনিও কিছুদিন একটি টিভি চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেছেন।

৫ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারা হোটেলে ছিল ‘শাহেনশাহ’র ছবির মহরত। সেখানে শাকিব বলেন, ‘নায়িকা হিসেবে আবারও সংবাদ পাঠিকা পেলাম’।

তিনি বলেন, ‘বুবলীকে দেখে অনেকেই চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী। শাহেনশাহ’র নায়িকা রোদেলাও যে সংবাদ পাঠিকা এটা আমি জানতাম না। রোদেলা চমৎকার মেয়ে। তার জন্য শুভকামনা। এ ছাড়া আরও কয়েকজন সংবাদ পাঠিকা আছেন যারা কাজ করতে আগ্রহী। বিষয়টা বেশ পজেটিভ।’

‘আমি কিন্তু বাংলাদেশের নায়ক। দেশ এবং ইন্ডাস্ট্রি দুইটাই আমার। তাই এর ভালোর জন্য আমাকেই কাজ করতে হবে এবং ইন্ডাস্ট্রিকে বাঁচাতে আমাদের সবাইকে একসঙ্গে যুদ্ধ করতে হবে। আর যে যাই বলুক আমি কিন্তু আমার কর্তব্য ঠিক মতোই পালন করে যাচ্ছি। আর আমি আমার অতীতের সকল প্রকার মন্দ বিষয়গুলোকে কেটে আমি এক আইকনিক শাকিব খানকে উপস্থাপন করতে চাই। সেজন্য কাজও শুরু করেছি। নতুন শাকিবের পথ চলা শুরু হবে খুব শিগগিরই।’ যোগ করেন শাকিব।

অনুষ্ঠানে রোদেলা জান্নাত বলেন, ‘আমি ভীষণ আনন্দিত। সেই সঙ্গে নার্ভাসও। গতকালই আমাকে জানানো হয়েছিল আমাকে উপস্থিত সবার সামনে কিছু কথা বলতে হবে। তবে আমি কোনো প্রস্তুতি নিয়ে এখানে আসিনি। তবে আমি চাই ভালো কিছু করতে। আশাকরি সবার সহযোগিতা পাব।’

গত ঈদ-উল-আজহার আগেই জানানো হয় ‘শাহেনশাহ’ নামে ছবিতে জুটি বেঁধে অভিনয় করবেন শাকিব খান ও নুসরাত ফারিয়া। তখন জানানো হয় মহরত অনুষ্ঠানে চমক হিসেবে আরও একজন নায়িকাকে পরিচয় করিয়ে দেওয়া হবে। সেই ধারাবাহিকতায় ছিল এ আয়োজন।

‘শাহেনশাহ’ ছবিটি নির্মাণ করছেন নির্মাতা শামীম আহমেদ রনি। তিনি বলেন, ‘আমি একসময় ভেবেছিলাম কলকাতা থেকে অভিনেত্রী নির্বাচন করব। কিন্ত শাকিব ভাই আমাকে বললেন যে কলকাতা থেকে অভিনেত্রী না নিয়ে দেশ থেকে নেওয়াটাই বেটার। তাই যেই কথা, সেই কাজ। আমরাও সেভাবে সামনে এগুলাম। ভালো কিছুই হবে বলে মনে হয়।’

জানা গেছে, নির্মাতা রনির দীর্ঘদিনের বন্ধু রোদেলা জান্নাত। তিনি মালয়েশিয়ার লিমককউইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে পিএইচডি করছেন। 

‘শিকারি’ ছবির প্রচারণায় শাকিব খান যখন কুয়ালালামপূরে যান তখনই প্রথম রোদেলার সঙ্গে তার পরিচয় হয়। ক্লাসিক্যাল নাচে পারদর্শী হলেও অভিনয়ে আগ্রহ ছিল না রোদেলার। কিন্তু পরবর্তীতে যখন রোদেলা দেশে আসেন তখন শাকিব খানের সঙ্গে দেখা করেন। তখন শাকিব তাকে তার ছবিতে অভিনয় করার প্রস্তাব দেন।

কিন্তু ওই সময়টাতে রোদেলা লেখাপড়া নিয়ে বেশ ব্যস্ত থাকার কারণে বিষয়টি আর সামনে এগুয়নি। তবে যখন ‘শাহেনশাহ’র ছবিটির কথা শুনলেন তখন তিনি সবকিছু শুনে কাজটি করতে আগ্রহী হন।

ছবির দুটি গানের শুটিং ঈদুল আজহার আগেই থাইল্যান্ডে দৃশ্যধারণ হয়েছে। আর কক্সবাজারের পাশাপাশি ভারতের রামোজি ফিল্ম সিটিতে ছবিটির শুটিং হবে।

মহরত অনুষ্ঠানে শাকিব খান ছাড়াও ছিলেন নুসরাত ফারিয়া, তারিক আনাম খান, সেলিম খান, উজ্জ্বলসহ অনেকেই। ১১ সেপ্টেম্বর থেকে কক্সবাজারে এই ছবিটির শুটিং শুরু হবে বলে জানা গেছে।
 
সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!