• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিংড়ায় বিএনপি নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি


নাটোর প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০৮:২৩ পিএম
সিংড়ায় বিএনপি নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি

নাটোর : সিংড়া বিএনপিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদের বহিষ্কার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে সিংড়া উপজেলা, পৌর বিএনপি ও এর সকল অঙ্গ সংগঠন। বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিংড়া বাসস্ট্যান্ডের পৌর বিএনপির কার্যালয়ে বিএনপি ও এর সকল অঙ্গ সংগঠনের এক অবস্থান কর্মসূচিতে দাউদার মাহমুদের বহিষ্কারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটামও দেয়া হয়।

এ সময় দলীয় নেতাকর্মীদের গণসাক্ষরও নেয়া হয়। সিংড়া বিএনপির নেতৃবৃন্দের মতামত না নিয়ে এবং কোনো আলোচনা না করে রাতারাতি দাউদার মাহমুদকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ঘোষণা করা হচ্ছে। এতে উপজেলার তৃণমূল বিএনপি ফুসে উঠে। নেতাকর্মীদের অভিযোগ ভোটের আগে এখানে ঘর গোছানের পরিবর্তে ঘর ভাঙার ব্যবস্থা করছে জেলা বিএনপি।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. মজিবুর রহমান মন্টু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইব্রাহিম খলিল ফটিক, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তায়েজুল ইসলাম, উপজেলা সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি শাখাওয়াত হোসেন শাখা, শাহাদত হোসেন, শারফুল ইসলাম বুলবুল, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মিঠু, বোরহানউদ্দিন বাবু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বুলেট, দপ্তর সম্পাদক হারুন-অর-রশিদ ও আবু সাইদ পলাশ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হিরাদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-কাফি, ছাত্রদলের সভাপতি ওমর ফারুক, ওলামা দলের সভাপতি মাও. আসাদুজ্জামান, মহিলাদলের সভানেত্রী ডেইজি আহমেদসহ শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. মুজিবুর রহমান মন্টু তার বক্তব্যে বলেন, দাউদার মাহমুদকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে আ. লীগের এজেন্ডা বাস্তবায়ন করার চিন্তা সিংড়া বিএনপি মেনে নেবে না। যার বিন্দুমাত্র গ্রহণ যোগ্যতাও নেই। তার বহিষ্কার না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইব্রাহিম খলিল ফটিক বলেন, দাউদার মাহমুদ তার ইচ্ছা মতে জেলা বিএনপির মাধ্যমে মেয়াদ শেষ না হতেই নতুন কমিটি করার পায়তারা করছে, এ জন্য বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করছে।

সিংড়া শহর বিএনপির সাধারণ সম্পাদক তায়েজুল ইসলাম তার বক্তব্যে বলেন, দাউদার মাহমুদ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে রাতের অন্ধকারে আ. লীগের এজেন্ডা বাস্তবায়ন করার চেষ্টা করছে। ঐক্যবদ্ধ সিংড়া বিএনপিতে বিভেদ সৃষ্টি কারী দাউদারের বহিষ্কার দাবি করছি।

এ বিষয়ে জানতে চাইলে পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদ বলেন, কমিটি সম্পর্কে আমি কিছুই জানি না। আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। উপজেলা ও পৌর কমিটি ভাঙ্গা বা গঠন করার দায়িত্ব জেলা কমিটির, আমার না। আমার জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে আওয়ামী লীগের ছত্রছায়ায় একটি কু-চক্রী মহল এ অপপ্রচার চালাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!